রবিবার, ৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

তিশার ‘শনিবার বিকেল’

শোবিজ প্রতিবেদক

তিশার ‘শনিবার বিকেল’

জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর ছবি ‘স্যাটারডে আফটারনুন’ যার বাংলা নাম ‘শনিবার বিকেল’। ছবিটির শুটিং শেষ হয়েছে অনেক আগেই। এবার প্রেক্ষাগৃহে মুক্তির পালা। এরই মধ্যে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে ছবিটি। পরিচালকের ভাষ্য, ছবিটি হলি আর্টিজান ঘটনার ওপর নির্মিত নয়। তবে হলি আর্টিজান ঘটনা থেকে ইন্সপিরেশন নিয়েছি। হলি আর্টিজানে ট্র্যাজেডি যেমন আছে, তেমনি আছে বীরত্বগাথা এসব আমাদের অনুপ্রেরণা। শুটিং শেষে ছবিটি নিয়ে ফারুকী বলেছিলেন, একটা শনিবার বিকেল, সুন্দর বিকেল, ঝরঝরে বিকেল, চমৎকার বিকেল, কী করে দুঃসহ ও বিভীষিকাময় হয়ে উঠল, তা-ই বলতে চেয়েছি। কিন্তু আমাদের গল্পটা শেষ পর্যন্ত বিভীষিকাময় থাকল না, আমাদের গল্পটা শেষ পর্যন্ত আশার। আমাদের গল্পটা বিভীষিকার ব্যাকড্রপে বানানো হলেও আমাদের গল্পটা শেষ পর্যন্ত-স্বপ্ন দেখা আশা নিয়ে। শুটিং চলাকালীন যুক্তরাষ্ট্রের সাপ্তাহিক ম্যাগাজিন ‘ভ্যারাইটি’ ফারুকীর ‘স্যাটারডে আফটারনুন’ নিয়ে প্রতিবেদনও প্রকাশ করে।

বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনায় নির্মিত ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, ইরেশ যাকের, ভারতের পরমব্রত, নুসরাত ইমরোজ তিশা, ফিলিস্তিনের চলচ্চিত্র তারকা ইয়াদ হুরানিসহ অনেকে। ছবিটি বাংলা ও ইংরেজি দুই ভাষায় মুক্তির কথা রয়েছে।

এই প্রসঙ্গে তিশা বলেন, ‘ছবির আসল গল্পটি নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। কিন্তু এটুকু বলতে পারি দর্শক সিনেমা হল থেকে হতাশ হয়ে ফিরবে ন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর