সোমবার, ৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
ইন্টারভিউ

বেঁচে থাকাটাই অনেক আনন্দের

বেঁচে থাকাটাই অনেক আনন্দের
বাংলাদেশে আধুনিক গানের জগতে আঁখি আলমগীর একটি অত্যন্ত সুপরিচিত নাম। যতক্ষণ মঞ্চে থাকেন, দর্শকদের মাতিয়ে রাখেন তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে। এই গুণী কণ্ঠশিল্পীর আজ জন্মদিন। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তারসঙ্গে কথা বলেন- আলী আফতাব

 

♦ জন্মদিনের শুভেচ্ছা। কত বছরে পা দিলেন?

ধন্যবাদ। কিন্তু বয়স তো বলা যাবে না। একটু মাথা খাটালেই বের করে ফেলা যাবে। আর আমার কাছে বয়সটা হচ্ছে একটি সংখ্যা মাত্র। বয়স মানে হচ্ছে অভিজ্ঞতা। বেঁচে থাকাটাই অনেক আনন্দের।

 

♦ দিনটি কীভাবে পালন করবেন ভাবছেন?

এই দিনটি শুরু হয় আমার আদরের দুই মেয়ে স্নেহা এবং আরিয়ার অপরিসীম ভালোবাসার মধ্য দিয়ে। তারা দুজন আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়, কেক কাটে। এ ছাড়া আজ দুপুর ১২.৩০ মিনিটে চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে উপস্থিত থাকছি আমি। এরপর বাকিটা সময় পরিবারের সঙ্গে কাটাব।

 

♦ সম্প্রতি ফেসবুকে দেখছি খুব কেক বানানো হচ্ছে।

হা... হা... হা..., রান্না করতে আমার ভালো লাগে। আমি রান্না করতে যেমন পছন্দ করি, রান্না করে মানুষকে খাওয়াতে তেমন ভালো লাগে। আমি সময় পেলেই রান্না করি। আর কেক বানানোর বিষয়টি হচ্ছে আমার মেয়েরা কেক খেতে ভীষণ পছন্দ করে। তাই আমি একটু চেষ্টা করছি বাসায় কেক বানানোর। আমি কেক বানানোর সময় মেয়েরা আমার সঙ্গে থাকে। তারাও এখন কেক বানাতে পারে।

 

♦ নতুন বছরে দর্শক ও শ্রোতাদের জন্য কী দিচ্ছেন?

নতুন বছরে দর্শক-শ্রোতাদের জন্য নতুন একটি গান করা শেষ। খুব শিগগিরই গানটি ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হবে। এ ছাড়া গত বছর আমার গাওয়া আসিফ আকবরের সঙ্গে ‘ওরে পাখি’, ‘টিপটিপ বৃষ্টি’, ‘মন বাক্স’ ও ‘দস্যি মেয়ে’ গানগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে।

 

♦ কখনো নায়িকা হওয়ার ইচ্ছা হয়?

শিশুশিল্পী হিসেবে ‘ভাত দে’ চলচ্চিত্রে অভিনয় করি। তা ঠিক, আমার ইচ্ছা ছিল নায়িকা হওয়ার। ১৪-১৫ বছর বয়সে যদি নায়িকা হতাম তা হলে আমার পড়াশোনা হতো না। বাবা চেয়েছেন পড়াশোনা আগে শেষ করি। তারপর তোমার যা ইচ্ছা তা কর। পড়াশোনা শেষ করতে করতে আমি শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত হয়ে  গেলাম।

 

♦ প্রথম ছবিতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন।

ওই বয়সে পুরস্কারের মর্ম বুঝতাম না। টেলিভিশনে জাতীয় পুরস্কারের কথা শুনে বাবা চিৎকার করে আমাকে ডাকা শুরু করলেন, আঁখি, আঁখি কোথায়? মা তো ভয় পেয়েছে। নিশ্চয়ই মেয়ে বিরাট অন্যায় করে  ফেলেছে। না হলে এত জোরে ডাকবে কেন? বাবা আমাকে কোলে নিয়ে মাকে বললেন, তোমার মেয়ে ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছে।

সর্বশেষ খবর