রবিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সরকারের সহায়তা চান কুদ্দুস বয়াতি

শোবিজ প্রতিবেদক

সরকারের সহায়তা চান কুদ্দুস বয়াতি

খাদ্যনালি ও ফুসফুসের সংক্রমণ নিয়ে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি আছেন লোকগানের জনপ্রিয় শিল্পী কুদ্দুস বয়াতি। উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা কামনা করেছে তার পরিবার। শিল্পীর ছেলে আলমগীর কুদ্দুস বলেন, ‘ডাক্তাররা বলেছেন, দেশের বাইরে চিকিৎসা করালে বাবা দ্রুত সুস্থ হবেন; খরচ হবে ৩০ লাখ টাকা। কিন্তু আমাদের বাইরে চিকিৎসা করানোর মতো সামর্থ্য নেই। বাবার শরীরের অবস্থা ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। বাবা এখন মুখে কিছুই খেতে পারছে না।’ আমরা কুদ্দুস বয়াতির সঙ্গে কথা বলতে চাইলাম। কুদ্দুস বয়াতি ফোন ধরে বলতে থাকে, ‘আমি ভালো নাই। আমি সুস্থ হয়ে আবারও গান গাইকে চাই। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পাশে একটু দাঁড়ালে আমি আবার সুস্থ হয়ে যাব।’

গত সপ্তাহ ধরেই খাদ্যনালি ও ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন এ শিল্পী; রবিবার তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ডা. মানবেন্দ্র বিশ্বাসের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

নব্বইয়ের দশকে ‘এই দিন দিন নয়, আরও দিন আছে’ গান গেয়ে শ্রোতামহলে পরিচিতি পাওয়া এ শিল্পী হুমায়ূন আহমেদের লেখা বেশ কিছু গানে কণ্ঠ দিয়েছেন। অল্প কয়েকটি নাটকে অভিনয়ও করেছেন তিনি।

 

 

সর্বশেষ খবর