শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ ০০:০০ টা
আলাপন

পরিবার আমার কাছে জান্নাতের মতো

বিগ বাজেটের ছবি দিয়ে যাত্রা শুরু ঢাকাই সিনেমার অন্যতম নায়ক রোশানের। কমার্শিয়াল ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেকটা লড়াই করে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। দর্শকপ্রিয় সিনেমা দিয়ে পুরোপুরি তারকা হয়ে ওঠা এ নায়কের সঙ্গে শোবিজ প্রতিবেদকের কথোপকথন-

পরিবার আমার কাছে জান্নাতের মতো

কেমন চলছে রোশানের দিনকাল?

নতুন বছরের শুরু থেকেই আলহামদুলিল্লাহ নানান ভাবে, নানান কর্মব্যস্ততার মধ্য দিয়েই কাটছে। বিশেষ করে এর মধ্যে ‘প্রেম পূরাণ’ ছবির শুটিং শেষ হয়েছে। ‘জামদানী’র শুটিংও কমপ্লিট হয়েছে। ‘পুলসিরাত’-এর কাজ সম্পন্ন হয়েছে। ‘এক্সিকিউজ মি’ ছবির শুটিং কিছুদিন আগেই শেষ করলাম। ডাবিং করলাম সব সিনেমার। ‘রিভেঞ্জ’ মুক্তির অপেক্ষায়। ‘অপারেশন জ্যাকপট’-এর শুটিং চলমান। ওয়েব ফিল্ম ‘কর্পোরেট’ অনেক আগেই শেষ করেছি। মোটামুটি আসলে যে কয়েকটি সিনেমা অ্যানাউন্সের মধ্যে রয়েছে সেগুলোর ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। সবকিছু মিলিয়ে অপেক্ষা আর অপেক্ষা।

 

ঈদে আসছে মায়া ও ডেডবডি...

হ্যাঁ, আসছে বলে ঘোষণা দেওয়া হয়েছে। অলরেডি মায়া সিনেমার প্রথম গান প্রকাশ হয়েছে। আর ডেডবডি সিনেমার ৫ তারিখ সম্ভবত ট্রেলার বা আমার একটি রোমান্টিক গান হয়তোবা লঞ্চ করবে।

 

একজন হাজব্যান্ড ও সন্তানের বাবা হিসেবে রোশানের অভিজ্ঞতা কেমন?

জলিল ভাই কয়েক দিন আগে একটি কথা বলেছিলেন, ‘যে দেখ, আমরা যারা ম্যারিড ও আনম্যারিড। তো যারা আনম্যারিড আছে তারা তো আমাদের থেকে সিনিয়র। যখন তারা বাসায় যায় তখন নিজের একটা পরিবার না থাকলে নিজেকে খুবই হতচ্ছাড়া মনে হয়।’ খুবই ঠাট্টা করে ভাইদের নিয়ে বলেছিলেন, যারা বিয়ে করেননি তারা হতচ্ছাড়া। বাড়িতে যখন যাবে তখন কেউ দেখার থাকবে না, কারণ সে ব্যাচেলর। ঘর অগোছালো থাকবে, খাবার নিয়ে কেউ বসে অপেক্ষা করবে না। কাউকে দেখার জন্য এক্সাইমেন্ট নিয়ে বাসায় যেতে ইচ্ছে করবে না। রাত-বিরাতে শুধুই ঘুরে বেড়াবেন। মানে একটা ইনডিসিপ্লিন লাইফ। আর যখন একটা মানুষ ম্যারিড হয়ে যায় তখন তার লাইফটা অনেকটা ডিসিপ্লিনের মধ্যে চলে আসে। আমার কাছে মনে হয়, যখন একটা মানুষ সিঙ্গেল থাকে তখন তার চরিত্রকে ঠিক রাখা কঠিন হয়। কিন্তু ম্যারিড যারা তাদের মাইন্ড স্যাটেল থাকে, স্থির থাকে। আমার কাছে পরিবারটা হলো একটি আত্মিক শান্তির জায়গা। যখন বাড়িতে যাই আমার ফ্যামিলি, আমার ওয়াইফ, রিসেন্ট আল্লাহতায়ালার অশেষ মেহেরবানি যে তিনি আমাকে ফুটফুটে একটা কন্যাসন্তান উপহার দিয়েছেন- সবকিছু মিলিয়ে পরিবারটা আমার কাছে জান্নাতের মতো। যতক্ষণ আমি মেয়ের পাশে থাকি মনে হয় যে, জান্নাতের সুবাতাস বইছে চারপাশে। তাই বলব, যারা এখনো বিয়ে করেননি তারা তাড়াতাড়ি বিয়ে করে ফেলেন...হাহাহা।

 

সন্তানকে নিয়ে রোশানের পরিকল্পনা?

ডেফিনেটলি মিডিয়াতে কাজ করবে না। আমি একটি ডিসিপ্লিন লাইফ তাকে উপহার দিতে চাই। অসততার পথ আমি কখনোই গ্রহণ করিনি। তাকেও করতে দেব না। সে যেন ভালো ও পরোপকারী মানুষ হিসেবে সামনে পথ চলে। 

 

বাংলা সিনেমায় একটা ধারণা আছে বিয়ে করলে ক্যারিয়ার শেষ। এ প্রসঙ্গে কী বলবেন?

শাকিব ভাইয়ের কি ক্যারিয়ার শেষ হয়ে গেছে? হয়নি তো। দেখুন মা-বাবা অথবা ভালোবাসার মানুষের কথা তো আপনাকে চিন্তা করতে হবে। আমি অ্যাক্টর হয়েছি দর্শকের জন্য। যখন অ্যাক্টর রোশান হয়ে যাই তখন দর্শকদের সঙ্গে আমার অনেক প্রেম। আমি ফিমেল ফ্যানসকে অনেক ভালোবাসি। তারা আমাকে লাইক করে। আমার অনেক মেল ফ্যানসও রয়েছে। আর আমি অ্যাজ এ ম্যান সেটা ফ্যামিলির জন্য। দুটি বিষয় একেবারেই আলাদা। তবে সবকিছু মিলিয়ে দর্শকদের জন্যই তো আমি বেঁচে আছি। তাদের জন্য আমি সারা জীবনই সিঙ্গেল। ডোন্ট ওরি।

 

কলকাতার সিনেমাটির আপডেট?

মীরজাফর চ্যাপ্টার টু সিনেমাটি কিছুটা বর্ডার ইস্যুতে কাজের পারমিশন না পাওয়ায় আপাতত বন্ধ রয়েছে। কাজটা শুরু করার প্ল্যান আছে।

 

নিজেকে নিয়ে বিশ্লেষণ...

রোশান অ্যাজ এ অ্যাক্টর ইউনিক। অ্যাজ এ পারসন ইউনিক। রোশান হিমসেলফ ইজ এ ইউনিক পারসন। রোশানের কোনো বিকল্প নেই।

 

সর্বশেষ খবর