৫ নভেম্বর, ২০১৫ ১৬:১৭

মত বদলালেন গুলাম আলি, ৩ ডিসেম্বর লক্ষ্ণৌয়ে কনসার্ট

দীপক দেবনাথ, কলকাতা

মত বদলালেন গুলাম আলি, ৩ ডিসেম্বর লক্ষ্ণৌয়ে কনসার্ট

আগামী ৩ ডিসেম্বর লক্ষ্ণৌয়ে গান গাইবেন পাকিস্তানের গজল সম্রাট গুলাম আলি। এমনটাই জানিয়েছে লক্ষ্ণৌ জেলা প্রশাসন। বৃহস্পতিবার জেলাশাসক রাজশেখর বলেন, ‘গতকাল রাত সাড়ে ১০টায় নাগাদ গুলাম আলির ছেলে আমিরের সঙ্গে লক্ষ্ণৌ মহোৎসব সমিতির কথা হয়। তখনই তিনি ৩ ডিসেম্বর অনুষ্ঠান করার ব্যাপারে নিশ্চিত করে জানিয়েছেস ৩ ডিসেম্বর গুলাম আলি ওই মহোৎসবে গান গাইবেন’। নিজের লেটার হেডে একটি চিঠি পাঠিয়ে গান গাওয়ার বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি একটি ভিডিও বার্তাও পাঠিয়েছেন বলে জানান জেলাশাসক।

ভারতের রাজনীতিতে জড়াতে চান না বলেই গতকাল বুধবার দুপুরে ভারতে সব অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছিলেন পাক গজল সম্রাট গুলাম আলি। এক টিভি চ্যানেলকে তিনি বলেছিলেন, ‘সব কিছু ঠিক না হওয়া পর্যন্ত ভারতে যাবো না এবং অনুষ্ঠানও করবো না’। 

শিবসেনার হুমকির জেরে গত মাসেই মুম্বাইের অনুষ্ঠান বাতিল হয়। এরপর আগামী ৮ নভেম্বর দিল্লিতে ওই অনুষ্ঠান করার জন্য সেখানকার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের তরফ থেকে আমন্ত্রণ পেলেও সেই অনুষ্ঠানে যেতে চান বলে জানিয়েছেন গুলাম আলি। একইসঙ্গে ২৫ নভেম্বর লক্ষ্ণৌয়ে এবং ৩ ডিসেম্বর দিল্লিতে আরেকটি অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও গুলাম আলি নিজেই সেই অনুষ্ঠান বাতিল করেন। গুলাম আলির ছেলে আমিরও জানান, ‘মুম্বাইতে যে ঘটনা ঘটেছে তার প্ররিপ্রেক্ষিতে বাবা আর কোন অনুষ্ঠান করতে রাজি নন। তাছাড়া এই ঘটনার পর আমরা আর কোন ঝুঁকি নিতে রাজি নই’।

গুলাম আলির ওই সিদ্ধান্তের পরই নড়ে চড়ে বসে লক্ষ্ণৌ মহোৎসব সমিতি। বুধবার রাতে সমিতির পক্ষ থেকে গুলাম আলির ছেলে আমির সঙ্গে যোগাযোগ করে অনুরোধ জানানো হয়। এরপর লক্ষ্ণৌয়ে অনুষ্ঠান করার ব্যাপারে সম্মতি জানান গুলাম আলি। 

 

বিডি-প্রতিদিন/ ০৫ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর