২৮ নভেম্বর, ২০১৫ ১৪:৪১

ভারত ছাড়লেন আমির খান!

দীপক দেবনাথ, কলকাতা

ভারত ছাড়লেন আমির খান!

দেশজুড়ে অসহিষ্ণুতা ইস্যুতে বিতর্কের মধ্যেই ভারত ছাড়লেন বলিউডের অভিনেতা আমির খান। শুক্রবার রাতেই তিনি মুম্বাই ছেড়ে যুক্তরাষ্ট্রের উদ্যেশ্যে পাড়ি দেন। তবে পাকাপাকি ভাবে নয়, চিকিৎসার কারণেই তিনি ভারত ছেড়েছেন। চিকিৎসা শেষে ফিরে আসবেন আমির। 

গত সোমবার দিল্লিতে এক অনুষ্ঠানে অসহিষ্ণুতা নিয়ে মুখ খুলে নিজের আশঙ্কার কথা জানিয়ে আমির বলেছিলেন, ‘পরিবেশ এখন এমন হয়ে উঠছে যে আমার স্ত্রী কিরণ এমনকি দেশ ছাড়ার কথাও বলছে। আমি যখন আমার বাসায় কিরণের সঙ্গে কথা বলি তখন ও বলে তাহলে কি আমাদের এই দেশ ছেড়ে অন্য কোথাও চলে যাওয়া উচিত? ছেলের ভবিষ্যতের কথা ভেবে ও খুব ভয় পায়...’। আমিরের এই মন্তব্যের পরই দেশজুড়ে বিতর্ক ছড়ায়। 

রাজনৈতিক নেতা থেকে শুরু করে বলিউড দুইভাগে ভাগ হয়ে যায়। কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী, দিল্লির মুখমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় থেকে শুরু করেই অনেকেই আমিরের বক্তব্যকে সমর্থন জানায়। আবার অনুপম খের, পরেশ রাওয়াল, শাহনাজ হুসেন প্রমুখ ব্যক্তিরা আমিরের বক্তব্যের বিরোধিতা করেন। এমন পরিস্থিতিতে আমিরের ব্যক্তিগত নিরাপত্তার পাশাপাশি তার বাসার নিরাপত্তাও বাড়ানো হয়। যদিও পরবর্তীতে আমির জানান, ভারত ছাড়ার কোন ইচ্ছেই তার পরিবারের নেই। আজীবন ভারতেই থাকতে চান তারা।

কিন্তু আমিরের সেই মন্তব্যের পরই শুক্রবার সন্ধ্যায় মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে ‘পিকে’, ‘দঙ্গল’-এর অভিনেতাকে দেখামাত্রই গুঞ্জন ছড়িয়ে পড়ে তবে পাকাপাকি ভাবে ভারত ত্যাগ করছেন মি.পারফেকসনিস্ট! কড়া নিরাপত্তার মধ্যেই মুম্বাই বিমানবন্দরে পৌঁছান তিনি। যদিও তার সঙ্গে স্ত্রী কিরণকে দেখা যায়নি। এরপর মুম্বাই থেকে দিল্লি হয়ে আমেরিকায় পাড়ি দেন। সূত্রে খবর চিকিৎসার জন্যই যুক্তরাষ্ট্রে গেছেন আমির। চিকিৎসার পরই ফের দেশে ফিরে আসবেন। 

সম্প্রতি পাঞ্জাবের লুধিয়ানায় ‘দঙ্গল’-এর শুটিং করতে গিয়ে কাঁধে চোট পান আমির। এরপর মুম্বাইয়ে ফিরে আসেন তিনি। চিকিৎসকরা তাকে বেশকিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী যুক্তরাষ্ট্রে গিয়ে বিশ্রাম নেওয়ার পাশাপাশি চিকিৎসাও করাবেন আমির।  


বিডি-প্রতিদিন/ ২৮ নভেম্বর, ২০১৫/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর