১ মার্চ, ২০১৬ ১৩:০৩

অস্কারে অর্ধ কোটি টাকার বিস্কুট বিক্রি!

অনলাইন ডেস্ক

অস্কারে অর্ধ কোটি টাকার বিস্কুট বিক্রি!

অস্কার ২০১৬'তে ৬৫ হাজার ২৪৩ ডলারের বিস্কুট বিক্রি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ৫১ লাখ ২২ হাজার টাকারও বেশি! আর এই বিস্কুট বিক্রিতে উপস্থিত হলিউড তারকাদের প্রভাবিত করেছেন মার্কিন কমেডিয়ান ক্রিস রক। তার দুই কন্যা জাগরা ও লোলার নেতৃত্বে ডলবি থিয়েটারে এলো দাতব্য সংস্থা গার্ল স্কাউটের একদল মেয়ে এতো টাকার বিস্কুট বিক্রি করতে সক্ষম হন।

এদিন, মিলনায়তনে সামনের সারিতে বসে থাকা হলিউডের প্রথম সারির তারকাদের কাছে এই বিস্কুট বিক্রি করেন তারা! তবে এর পুরো কৃতিত্ব কিন্তু ক্রিস রকের। তিনিই তারকাদেরকে নানান কথায় বিস্কুট কিনতে প্রভাবিত করেন। এটা অবশ্য সম্ভব হয়েছে এবারের অস্কারে তিনি উপস্থাপনার দায়িত্বে ছিলেন বলেও। 

পরে এক টুইট বার্তায় ক্রিস রক জানান, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনই বিস্কুটের জন্য ২০ ডলার দিয়েছেন। সব মিলিয়ে উঠেছে ৬৫ হাজার ২৪৩ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৫১ লাখ ২২ হাজার টাকারও বেশি! পুরো অর্থই দেওয়া হবে গার্ল স্কাউটিংয়ের সহায়তায়।

গার্ল স্কাউট কুকিস বিক্রি করে থাকে যুক্তরাষ্ট্রের গার্ল স্কাউট (জিএসইউএসএ)। এটি হলো অর্থ তহবিল সংগ্রহে স্থানীয় পর্যায়ের স্কাউট ইউনিট। ১৯১৭ সাল থেকে এর সদস্যরা বিস্কুট বিক্রি করে। এ কাজে খাটুনির জন্য পুরস্কার পেয়ে থাকে মেয়েরা। ক্রিস রকের মেয়েরাও এর সদস্য। 

সূত্র: হলিউড লাইফ 

বিডি-প্রতিদিন/০১ মার্চ, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর