২৭ মে, ২০১৬ ১৭:১৫

নিয়মিত নামাজটা পড়ার চেষ্টা করি: বুবলী

শামীম আহমেদ

নিয়মিত নামাজটা পড়ার চেষ্টা করি: বুবলী

সাংবাদিকতার প্রতি অনুরাগ থেকেই টেলিভিশনে সংবাদ উপস্থাপনায় এসেছিলেন শবনম ইয়াসমিন বুবলী। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইকনোমিক্স-এ স্নাতক সম্পন্ন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে করছেন এমবিএ। হতে চেয়েছিলেন ব্যারিষ্টার। আইন নিয়ে পড়াশুনাও করেছেন। কিন্তু এমবিএ আর পেশার চাপে সেটা আর শেষ করা হয়নি। কদিন আগেও দেশের মানুষের কাছে সংবাদ উপস্থাপক হিসেবে ছিলেন পরিচিত মুখ। আজ রূপালি জগতের মানুষ।  নিজেও কখনও ভাবেননি অভিনয়ে আসবেন। যদিও মডেলিং, টিভি নাটক, টেলিফিল্ম ও সিনেমার প্রস্তাব পেয়েছেন অনেক। কিন্তু এড়িয়ে গেছেন। হঠাৎই যেন বদলে গেল সব। শাকিব খানের বিপরীতে অভিনয়ের প্রস্তাবটিকে ফেলতে পারলেন না। সিনেমার কাহিনী, দেশের এক নম্বর চিত্রনায়কের কাছ থেকে প্রস্তাব সবকিছু মিলিয়ে ছবিতে কাজ করার ব্যাপারে মত দিয়ে দেন। শবনম বুবলী এখন শাকিব খানের বিপরীতে নির্মিতব্য নতুন সিনেমা 'বসগিরি'র নায়িকা। খান ফিল্মসের ব্যানারে ছবিটি পরিচালনা করছেন শামীম আহমেদ রনি। শত কাজের চাপে নিয়মিত শুটিংয়ের পাশাপাশি পরিবার-বন্ধুদের সময় দেওয়া, ধর্মচর্চা সবই ঠিক রেখেছেন বুবলী। নিয়মিত নামাজ পড়েন। শরীর ফিট রাখতে করছেন ইয়োগা। খাবারের মেনুতে এনেছেন পরিবর্তন। শুক্রবার বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে কথা হয় নবাগত এ চিত্রনায়িকার-

বাংলাদেশ প্রতিদিন: কেমন আছেন?

বুবলি: ভালো, আপনি?

বাংলাদেশ প্রতিদিন: ভালো, আপনার সিনেমার কাজ কেমন চলছে?

বুবলি: বুঝতেই পারছেন, নতুন জগত। তবে ইউনিটের সবাই খুব আন্তরিক, কোন সমস্যা হচ্ছে না। ওহো, আরেকটা কথা জানিয়ে রাখি। আমার প্রথমে সাকিব খান প্রযোজিত এসকে ফিল্মস এর ব্যানারে ‘প্রিয়া রে’ সিনেমায় কাজ করার ব্যাপারে কথা হয়। কিন্তু বসগিরি ছবিটির কাজ আগে শুরু হয়েছে।

বাংলাদেশ প্রতিদিন: আজ তো শুক্রবার। সরকারি ছুটির দিন। কীভাবে কাটাবেন?

বুবলি: শুক্রবার আমার কাছে এমনিতেই অনেক বেশি স্পেশাল। কেন যেন শুক্রবার আসলেই খুব বেশি শান্তি শান্তি লাগে। আর যেহেতু জুমা থাকে, তাই বেশি পবিত্র মনে হয়। আর আমি সবসময় নামাজটা পড়ার চেষ্টা করি।

সকালে উঠেই আমি প্রথমে বেলকনিতে গিয়ে সকালটা দেখি আর আল্লাহকে ধন্যবাদ দেই যে, আরেকটা সুন্দর দিন আমাকে দেখার সুযোগ করে দেবার জন্য। এটা সবসময় করি। আজও তার ব্যতিক্রম নয়। তারপর হালকা গরম পানিতে লেবু আর মধু মিশিয়ে খাই। এরপর ইয়োগা করি।

বাংলাদেশ প্রতিদিন: এখন তো শরীর ফিট রাখতে অনেক কিছু মানতে হয়। বিশেষ করে খাবার-দাবার। সকালের নাস্তায় কী কী রাখেন?

বুবলি: আমি সাধারণত ভোরে নাস্তা করতে পারি না। একটু দেরি হয়। যার জন্য আব্বু, আম্মু, আপুরা অনেক সময় রাগ করে। তবে ইদানিং নাস্তাটা সকাল সকাল করে ফেলি। নাস্তায় ডিমের সঙ্গে বাদামি রুটিটা রাখি। সঙ্গে কলা আর সবুজ চা। বেশি কিছু খেতে পারি না। আগে সকালে মুরগী অথবা গরুর মাংসের সঙ্গে পরোটা খেতাম, এখন তৈলাক্ত খাবার একেবারেই এড়িয়ে চলি।

বাংলাদেশ প্রতিদিন: ভারী খাবার কি একেবারেই ছেড়ে দিয়েছেন?

বুবলি: না, তা দেইনি। আমার মূলত খাওয়া শুরু হয় দুপুর থেকে। একটু পরপরই খাই। সালাদ, টাটকা ফল, ফলের জুস আর যে কোন ধরণের চিকেন আমার খুব প্রিয়। মসলাদার খাবার আমার খুব পছন্দ। মিষ্টিতো খাই না বললেই চলে।

আম্মু আর আপুদের হাতে বানানো যে কোন কিছুই ভালো লাগে। মাঝেমধ্যে আমি নিজেও রান্না করি। ভালোই লাগে। তবে আম্মু রান্না করতে দিতে চায় না। বলে বিয়ের পর তো এমনিতেই রান্না করবা, এখন মায়ের রান্না খাও। আই জাস্ট লাভ টু ইট...। এই দেখুন, আমি শুধু খাবার নিয়েই কথা বলছি...! সকালে নাস্তার পরপরই পত্রিকাটা দেখি, এরপর কাজ থাকলে তার প্রস্তুতি নেই...

বাংলাদেশ প্রতিদিন: আপনি তো আইন নিয়েও পড়াশুনা করেছেন। আইন পেশায় আসার ইচ্ছা ছিল নাকি?

বুবলি: আসলে আমি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইকনোমিক্স- এ স্নাতক সম্পন্ন করেছি। এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছি। স্বপ্ন ছিল ব্যারিস্টার হবো। আইন পেশার প্রতি আমার ভীষণ দুর্বলতা। এজন্য ইউনিভার্সিটি অব লন্ডনের অধীন ব্রিটিশ স্কুল অব ল- এ দুই বছর এলএলবি পড়েছি। কিন্তু এমবিএ আর পেশা সামলাতে গিয়ে আর পেরে উঠলাম না। আসলে মানুষ যা চায়, সবসময় তা পূরণ হয় না।

বাংলাদেশ প্রতিদিন: কী করতে ভালো লাগে, মানে আপনার পছন্দ...অপছন্দ...

বুবলি: গান শুনতে খুব পছন্দ করি। আমি যাই করি না কেন, আমার আশপাশে সবসময় মিউজিক থাকতে হবে। গান ছাড়া আমি নিজেকে ভাবতে পারি না। এই যেমন মেকআপ নিচ্ছি, তখনও পাশে গান রাখি, ঘুমাতে গেলেও গান শুনে ঘুমাই। যানজটে আটকা পড়েছি, গান শুনে সময় পার করে দেই। যানজটে তো গান খুবই উপকারি। হা হা হা...

বাংলাদেশ প্রতিদিন: অনেক কথাই বললেন...আপনার ভবিষ্যৎ পরিকল্পনা...

বুবলি: আমি আসলে যে কাজটা ধরি, সেটা পুরোপুরি মন দিয়ে করার চেষ্টা করি। আপাতত ধ্যান-জ্ঞান সবই ছবির কাজে দিতে চাই। বাকি কিছু এখন চিন্তা করতে চাই না।

বাংলাদেশ প্রতিদিন: আপনাকে ধন্যবাদ। নিশ্চয়ই দর্শক আপনাকে আন্তরিকভাবে গ্রহণ করবে।

বুবলি: দোয়া করবেন। দর্শকের ভালবাসা ছাড়া এ জগতে টিকে থাকা যায় না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর