Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১ জুন, ২০১৬ ১২:৪৫
আপডেট : ১ জুন, ২০১৬ ১২:৫০
প্রীতিলতা চলচ্চিত্রে কসটিউম ডিজাইনার বিবি রাসেল
অনলাইন ডেস্ক
প্রীতিলতা চলচ্চিত্রে কসটিউম ডিজাইনার বিবি রাসেল

বিশ্ব ফ্যাশন দুনিয়ায় পরিচিত এক নাম বিবি রাসেল। বাংলাদেশের এই ফ্যাশন আইকন এবার কসটিউম ডিজাইনার হিসেবে যুক্ত হলেন 'প্রীতিলতা' চলচ্চিত্রে। চট্টগ্রামের মেয়ে প্রীতিলতা ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম নারী মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী নারী শহীদ ব্যক্তিত্ব। আর তার জীবনের গল্প নিয়েই চলচ্চিত্রটির চিত্রনাট্য ও সংলাপ লিখছেন গোলাম রাব্বানী। চলচ্চিত্রটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা রাশিদ পলাশ। পূণ্য ফিল্মের ব্যানারে চলচ্চিত্রটি নির্মাণ হবে বলে পরিচালক সূত্রে জানা গেছে।

এই চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে বিবি রাসেল বলেন, 'এটা খুবই ভালো একটা কাজ হতে যাচ্ছে। আর আমি নিজেও চট্টগ্রামের মেয়ে। প্রীতিলতা সংগ্রামী নারীর প্রতিনিধিত্বকারী একটি চরিত্র। আর এই চলচ্চিত্রে কসটিউমের খুবই গুরুত্বপূর্ণ কাজ আছে।'

আগামী সেপ্টম্বর নাগাদ চলচ্চিত্রটির শুটিং করার কথা রয়েছে। এ চলচ্চিত্রের অভিনয়শিল্পী এখনেও চূড়ান্ত হয়নি। তবে অনেকের সঙ্গে প্রাথমিক কথা চলছে বলে জানিয়েছেন পরিচালক।

বিবি রাসেল একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশী ফ্যাশন মডেল এবং ডিজাইনার। তিনি একজন মডেল হিসেবে ইউরোপে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন। বিবি রাসেলের জন্ম চট্টগ্রামে কিন্তু তিনি বেড়ে উঠেন ঢাকায়।


বিডি-প্রতিদিন/০১ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow