Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬

আপডেট : ১৬ জুন, ২০১৬ ২২:৩৮
টেলিভিশনে তনিমার সুইসাইড নোট
অনলাইন ডেস্ক
টেলিভিশনে তনিমার সুইসাইড নোট

খুব ছোট ছোট বিষয়ে আত্মহননের পথ বেছে নিচ্ছে অল্পবয়সী তরুণীরা। অনেকেই আছেন যারা মূলত ভালোবাসার মানুষের বৈরী আচরণের কারণে প্রাণঘাতী পথ বেছে নিয়েছেন বা নিচ্ছেন। কিন্তু আত্মহত্যা কোনো সমাধান নয়।

এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তৈরি হয়েছে 'তনিমার সুইসাইড নোট'। এই নামে মাহতাব হোসেনের লেখা গল্পের বই প্রকাশিত হয় এ বছরের একুশে বইমেলায়। সেই গল্পগ্রন্থটির শিরোনাম গল্প অবলম্বনে নাটকটি পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও।

'তনিমার সুইসাইড নোট'-এর গল্পটা একটা হতাশাগ্রস্ত মেয়ের বারবার ব্যর্থ হওয়ার, ভালোবাসা থেকে বঞ্চিত হওয়ার। ছোট থেকে মা বাবার ভালোবাসা না পেয়ে বেড়ে ওঠা এক মেয়ের নাম তনিমা। উঠতি বয়সে প্রেমে পড়ে, ভালোবাসার কাঙাল তনিমা বর্তমান ট্রেন্ড-এর কবলে পড়ে ভালোবাসা পেতে একের পর এক সম্পর্কে জড়িয়ে পড়ে। এখানেও বারবার প্রতারিত তনিমার নিজের প্রতি ঘৃণা জন্ম নেয়। এরপর বেছে নেয় আত্মহত্যার পথ। একজন মেডিক্যাল শিক্ষার্থী অসময়েই সামান্য কারণে চলে যাবে? সেটাই সমাধান? এটা সমাধান নয়। উঠতি তরুণ-তরুণীদের এই বার্তাই দেওয়ার চেষ্টা করা হয়েছে।

এতে তনিমার ভূমিকায় অভিনয় করেছেন বিথী রানী সরকার। অন্যান্যের মধ্যে আরো অভিনয় করেছেন যাহের আলভী, আর আই রবিন, আরফান আনিক। চিত্রগ্রাহক ছিলেন নাঈম ফুয়াদ।

বেসরকারি টেলিভিশন এনটিভিতে আগামী রবিবার রাত ৯টা ৪০ মিনিটে নাটকটি প্রচারিত হবে।

বিডি-প্রতিদিন/ ১৬ জুন ১৬/ সালাহ উদ্দীন

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow