Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ জুন, ২০১৬ ১৩:৪৩
কলকাতায় মুক্তি পেলো সাবার 'ষড়রিপু'
অনলাইন ডেস্ক
কলকাতায় মুক্তি পেলো সাবার 'ষড়রিপু'

দুই বাংলার শিল্পীদের আনাগোনাটা সাম্প্রতিক ইতিবাচকভাবেই বেড়েছে। ওপার থেকে অনেকেই এপারে এসে চলচ্চিত্রে অভিনয় করছেন। তেমনি জয়া আহসান, আহমেদ রুবেলের মতো তারকারাও টালিগঞ্জের ছবিতে অভিনয় করে দর্শক মাতাচ্ছেন।

টালিগঞ্জের একাধিক ছবিতে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন বাংলাদেশের জয়া আহসান। পেয়েছেন পুরস্কারও। এইতো কদিন আগেও ওপার বাংলার অভিনেত্রী শ্রাবন্তি বাংলাদেশে এসে অভিনয় করে গেলেন সাকিবের বিপরীতে। চলতি বছরে কলকাতার একটি ছবিতে কাজ করেছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ছবির নাম 'ষড়রিপু'। গতকাল (শুক্রবার) ১৭ জুন পশ্চিমবঙ্গের ২৭টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। ছবি মুক্তি উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। সেখানে অংশ নেন সাবাও।

'ষড়রিপু'তে এক শিল্পপতির স্ত্রী রাকা চৌধুরীর ভূমিকায় অভিনয় করেছেন সাবা। মেয়েটির শখ হীরার পেছনে ছোটা। এ নিয়ে অনুসন্ধানের ফলে পরকীয়ায় জড়িয়ে পড়ে সে।

অয়ন চক্রবর্তী পরিচালিত ছবিটিতে সাবার সঙ্গে আরও অভিনয় করেছেন চিরঞ্জিত চট্টোপাধ্যায়, রজতাভ দত্ত, রুন্দ্রনীল ঘোষ, ইন্দ্রনীল সেনগুপ্ত, কনিকা ব্যানার্জি, সুদীপ্তা চক্রবর্তী প্রমুখ। এর আবহসংগীত তৈরি করেছেন দেবজ্যোতি মিশ্র। গান লিখেছেন শ্রীজাত, সংগীত পরিচালনায় দেব সেন।

প্রসঙ্গত, বাংলাদেশে সোহানা সাবা অভিনয় করেছেন কবরীর 'আয়না', মোরশেদুল ইসলামের 'খেলাঘর', 'প্রিয়তমেষু' এবং মুরাদ পারভেজের 'চন্দ্রগ্রহণ' ও 'বৃহন্নলা' ছবিতে। প্রতিটি ছবিতেই সাবলীল অভিনয় দিয়ে প্রশংসিত হয়েছেন সাবা। ছোট পর্দাতেও এই অভিনেত্রীর বেশ ভালো দখল রয়েছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow