Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ১৪:২৯
'বাহুবলী'র সিক্যুয়েলে এক দৃশ্যে ব্যয় ৩০ কোটি রুপি!
অনলাইন ডেস্ক
'বাহুবলী'র সিক্যুয়েলে এক দৃশ্যে ব্যয় ৩০ কোটি রুপি!

একটি মাত্র দৃশ্য। ছবির ক্লাইম্যাক্স দৃশ্য। সেই দৃশ্যের শুটিং চলবে টানা ১০ সপ্তাহ। অংশ নেবেন ছবির সব অভিনয় শিল্পী এবং কলাকুশলী। আর এই একটি মাত্র দৃশ্যের জন্য খরচ হবে ৩০ কোটি রুপি। অবিশ্বাস্য মনে হলেও ঘটনাবলিকে বিশ্বাসযোগ্য করে তুলতে চলেছেন পরিচালক এস এস রাজামৌলি। তার নতুন ছবি ‘‌বাহুবলী:‌ দ্য কনক্লুশন’‌-‌এর শুটিংপর্বে। যা কি না তারই হিট ছবি ‘‌বাহুবলী:‌ দ্য বিগিনিং’‌-‌এর সিক্যুয়েল। সেই ছবির ক্লাইম্যাক্স দৃশ্যের শুটিং করতে রাজামৌলি খরচ করেছিলেন ১০ কোটি রুপি। এবার খরচ হচ্ছে তার তিন গুণ। চলচ্চিত্র বোদ্ধারা মনে করছেন, এই ছবি তার আগের ছবির সাফল্যকেও তিন গুণ ছাড়িয়ে যাবে।

ভারতীয় ছবিতে একটা মাইলস্টোন বলা যায় এস এস রাজামৌলির এই ‘‌বাহুবলী’ ছবিকে। পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিল প্রায় ১২০ কোটি রুপির বাজেটের এই ছবিটি। আর বক্স অফিসে সেই ছবি ব্যবসা করেছিল প্রায় ৬০০ কোটি রুপির। ভারতীয় সিনেমার ইতিহাসে যা পেয়েছে ‘‌বেস্ট এভার কালেকশন’‌-‌এর তকমা।

গত বছর ১৭ ডিসেম্বর থেকে শুরু হয়েছে ‘‌বাহুবলী:‌ দ্য কনক্লুশন’‌-‌এর দৃশ্যধারণ। এবার ছবির বাজেট আকার প্রায় ২৫০ কোটি রুপি, যা আগের ছবির বাজেটের আড়াই গুণ। আর প্রথমেই যে ক্লাইম্যাক্স দৃশ্যের কথা উল্লেখ করা হয়েছে, তার শুটিং শুরু হয়েছে গত ১৩ জুন থেকে। এটাই ছবির শেষ শুটিংপর্ব, যা চলবে অক্টোবর পর্যন্ত।

এই সিক্যুয়েল ছবির জন্য শিল্পী ও কলাকুশলী অপরিবর্তিত রেখেছেন রাজামৌলি। আগের ছবির গল্প ও চিত্রনাট্য যিনি লিখেছিলেন সেই কে ভি বিজয়েন্দ্রপ্রসাদই লিখেছেন এই সিক্যুয়েল ছবির চিত্রনাট্য। আর শিল্পীদের মধ্যে রয়েছেন প্রভাস, রানা ডগ্গুবাটি, রাম্য কৃষ্ণা, নরসীমা, অনুশকা শেঠি, তমান্না ভাটিয়া প্রমুখ। আগামী বছর ১৪ এপ্রিল মুক্তি পাবে বাহুবলীর সিক্যুয়েল। ‌

বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow