Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ জুন, ২০১৬ ১২:২০
জ্যাকুলিন ফার্নান্দেজের বিরুদ্ধে ফৌজদারী মামলা
অনলাইন ডেস্ক
জ্যাকুলিন ফার্নান্দেজের বিরুদ্ধে ফৌজদারী মামলা

মুক্তি প্রতীক্ষিত 'দিশুম' মুভির অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের বিরুদ্ধে একটি ফৌজদারী মামলা করা হয়েছে। মুভিটির একটি গানের মাধ্যমে শিখ ধর্মের অবজ্ঞা করা করেছে এমন অভিযোগে রবীন্দর সিং বাসসি নামে এক ব্যক্তি মামলাটি করেন।

মামলাটির শুনানির জন্য আগামী ১ জুলাই দিন ধার্য্য করেছেন আদালত। শুধু জ্যাকুলিন নয়, মুভিটির নির্মাতা সাজিদ নাদিয়াদোয়ালা ও পরিচালক রোহিত ধাওয়ানকেও উক্ত মামলায় আসামি করা হয়েছে। খবর ইন্ডিয়া টুডে'র

'দিশুম' মুভির একটি গানে জ্যাকুলিনকে একটি 'কিরপান' পরে নাচতে দেখা যায়। কিরপান হচ্ছে শিখদের ধর্মীয় ও ঐতিহ্যবাহী একটি অস্ত্র [ডেগার]। এই ডেগার পরার কারণেই জ্যাকুলিন ও অন্যাদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এর আগে গত ১৫ জুন দিল্লি শিখ গুরুদুয়ারা ব্যবস্থাপনা কমিটি ভারতের কেন্দ্রীয় চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারপারসন পেহলাজ নিহলানির কাছে এ বিষয়ে একটি চিঠি লিখেন। চিঠিতে মুভিটি থেকে সংশ্লিষ্ট গানটি বাদ দেয়ার অনুরোধ জানানো হয় কারণ এর মাধ্যমে শিখদের ধর্মীয় একটি প্রতীককে অবজ্ঞা করা হয়েছে জানানো হয়।

এদিকে, মুভিটির নির্মাতা উক্ত অভিযোগ নাকচ করে দিয়েছেন। গানটিতে যে ডেগার দেখানো হয়েছে সেটি আসলে একটি আরবীয় তলোয়ার বলে দাবি করেন তিনি। গানটির শুটিং মরক্কোতে করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২৯ জুলাই মুক্তি পাওয়ার কথা রয়েছে 'দিশুম' মুভিটির।  

বিডি-প্রতিদিন/২০ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow