Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ জুন, ২০১৬ ১৫:২৫
বৃত্তের বাইরে স্নিগ্ধা
অনলাইন প্রতিবেদক:
বৃত্তের বাইরে স্নিগ্ধা

অবশেষে গণ্ডির বাধা পেরিয়ে বৃত্তের বাইরে পা রাখতে চলেছেন স্নিগ্ধা। সবকিছু ঠিক থাকলে টেলিভিশনে ঈদের বিশেষ আয়োজনে দেখা যেতে পারে তার নাটক ও একটি টেলিফিল্ম।

তাই তো অনেকটাই উচ্ছ্বসিত 'পালকি' খ্যাত এই অভিনেত্রী। মূলত বেসরকারি স্যাটেলাইট চ্যানেল দীপ্ত টিভির মেগা ধারাবাহিক 'পালকি'র নাম ভূমিকায় অভিনয় করে আলোচনায় আসেন স্নিগ্ধা। ইতোমধ্যে দেড় শতাধিক পর্ব পাড়ি দিয়েছে এই নাটকটি। যেভাবে এর কাহিনী বিন্যাস ও চরিত্রের বুনন এগিয়ে চলেছে তাতে করে হাজার পর্ব পাড়ি দিতে পারবে এই নাটকটি। বাকিটা হয়তো সময়ই বলে দেবে।  

ক্যারিয়ারের শুরু থেকে এ পর্যন্ত অন্য কোনো সিরিয়াল বা টেলিভিশনের সঙ্গে নিজেকে ট্যাগ করেননি এই লাস্যময়ী। এবার ডানা মেলছেন তিনি। আসন্ন ঈদ উপলক্ষে ভক্তদের জন্য বিশেষ উপহার স্বরূপ একটি টেলিফিল্ম ও এক খণ্ড নাটকে কাজ করছেন সদা হাস্যোজ্জ্বল স্নিগ্ধা।  

এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, "টেলিফিল্মটির শিরোনাম ‘ছেঁড়াটান’। জিনাত হোসাইন যুঁথি রচিত ও কৌশিক শংকর দাশ পরিচালিত এই টেলিফিল্মটিতে স্নিগ্ধা অভিনয় করবেন ‘নিপুণ’ চরিত্রে। এখানে আরও অভিনয় করবেন জনপ্রিয় টিভি অভিনেত্রী তারিন, অভিনেতা হিল্লোল, যাহের আলভীসহ অনেকেই। আগামী কয়েকদিনের মধ্যেই এর শুটিং শুরু হবে। "

আর এক খণ্ডের যে নাটকটিতে স্নিগ্ধা অভিনয় করতে যাচ্ছেন তার শিরোনাম ‘রাতের রহস্য’। পান্থ শাহরিয়ারের রচনা ও নাসির উদ্দিন মাসুদের পরিচালনায় এই নাটকটি ভৌতিক গল্পের উপর নির্মিত হবে।

এদিকে, 'পালকি' নিয়ে প্রত্যাশা ও প্রাপ্তি সম্পর্কে জানতে চাইলে স্নিগ্ধা বলেন, "প্রথমদিকে কথায় কথায় ভারতীয় সিরিয়ালের আদলে তৈরি হচ্ছে এমনটা শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে যেত। ধীরে ধীরে এই বিষয়টা পাল্টেছে। দর্শকরা বুঝতে পেরেছেন কিছুটা আবহ থাকলেও এগুলো আদলে নয়, চরিত্র ও কাহিনীতে ফুটিয়ে তোলা হচ্ছে দেশীয় সংস্কৃতি। এছাড়া দর্শক চাহিদায় ও বর্তমান প্রেক্ষাপটে জীবন যাপনে কিছুটা চাকচিক্য দেখানো হচ্ছে। সবচে' বড় কথা আমাদের মতো নতুন মুখদের দর্শকদের সামনে উপস্থাপনের সুযোগ হয়েছে এসব নাটকে। কারণ অভিনেতা-অভিনেত্রী সৃষ্টি না হলে এতোগুলো চ্যানেলে কিভাবে কাজ হবে?" 


বিডি-প্রতিদিন/ ২০ জুন, ২০১৬/ আফরোজ 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow