Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : ২১ জুন, ২০১৬ ২২:৪৩
যোগ দিবসে বলি তারকারা
অনলাইন ডেস্ক
যোগ দিবসে বলি তারকারা

২১ জুন বিশ্ব যোগ দিবস। অভিনেতা-অভিনেত্রীদের যৌবন ধরে রাখার পেছনে হরহামেশাই যোগ ব্যায়ামের অবদানের কথা শোনা যায়। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে মিডিয়ার সামনে যোগ সাধনার গুণকীর্তন করতে শোনা যায় তাদের মুখে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও নিয়মিত যোগাসন করেন। আজ সেই যোগ দিবসে বলিউডের অনেক তারকাই মেতেছিলেন শরীরচর্চায়। আসুন একটু দেখে নেই তাদের যোগসাধনা।

কারিনা কাপুর: যোগ সাধনাই নাকি তাকে বদলে দিয়েছে। এটা কারিনা কাপুরের কথা। রোজ সকালে দেড় ঘণ্টা যোগ সাধনা নাকি তাকে সারাদিন চাঙ্গা রাখে। কোন একদিন যোগ সাধনা বাদ গেলে সারাদিনই নাকি মনে হয় কী যেন অপূর্ণ রয়ে গেছে। আজ যোগ দিবসে তাই যোগায় সামিল সাইফ বধূ।

বিপাশা বসু: বিয়ের পরও যোগাভ্যাস ধরে রেখেছেন অভিনেত্রী বিপাসা বসু। এতদিন একা করতেন। এখন স্বামী করণের সঙ্গেই যোগচর্চা করেন এ অভিনেত্রী। করণের সুঠাম শরীরের পেছনেও নাকি অবদান রয়েছে যোগাভ্যাসের।

ইলিয়ানা ডি ক্রুজ: বলিউড অভিনেত্রী ইলিয়ানার মতে শরীরের সেপ ঠিক রাখতে যোগ চর্চার তুলনা নেই। এ কারণেই দীর্ঘদিন ধরেই তিনি এই কাজটি চালিয়ে যাচ্ছেন। এতে বেশ ফলও পাচ্ছেন।

কাজল আগরওয়াল: চোখ তার কথা বলে। কাজলের চোখের প্রেমে হাবুডুবু খান এমন ভক্তের অভাব নেই। তার শরীরের প্রশংসায়ও পঞ্চমুখ বলিউড ও দক্ষিণ ভারত। দক্ষিণী কুইন কাজল জানিয়েছেন, নিয়মিত যোগ ব্যায়াম আর ব্যালান্স ডায়েটই তার স্লিম চেহারার চাবিকাঠি।

মল্লিকা শেরাওয়াত: বলিউডের এই খোলামেলা সাহসি নায়িকার কার্ভি ফিগারের জন্য অনেক বলি সুন্দরীই তাকে হিংসা করেন। তিনিও যোগভক্ত। মল্লিকার মতে, যোগ ব্যায়াম তাকে শুধু সুস্থই রাখে না, শরীরকে আকর্ষণীয়ই করে না, মনকেও চাঙ্গা রাখে। তাই তো যোগ দিবসের সকালেই অভিনেত্রী টুইটারে পোস্ট করেন তার যোগাসনের ছবি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow