Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১০:৪৪
কেন অ্যাওয়ার্ড ফাংশনে যান না আমির খান, জানুন
অনলাইন ডেস্ক
কেন অ্যাওয়ার্ড ফাংশনে যান না আমির খান, জানুন

বলিউডে আমির খানের অ্যাওয়ার্ড ফাংশনে না যাওয়ার বিষয়টি ওপেন সিক্রেট। বহুদিন ধরেই তিনি কোন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যান না। কিন্তু অন্য একজন সুপারস্টারের জন্যই যে এমনটা হয়েছে এটা হয়তো অনেকেই জানেন না।

আমির একমাত্র নায়ক যিনি সব থেকে দীর্ঘ সময়ের জন্য কোন পুরস্কার বিতরণী অনুষ্ঠান এড়িয়ে গেছেন। তবে সর্বশেষ ২০০২ সালে অস্কারের অনুষ্ঠানে তাকে দেখা গিয়েছিল‚ যখন তার 'লগান' ছবি মনোনীত হয়। কিন্তু দেশীয় যে কোন অ্যাওয়ার্ড শো‚ তা সেটা ফিল্মফেয়ার হোক বা আইফা কোথাও দেখা যায় না তাকে। শোনা যায় আমির নাকি এই সিদ্ধান্ত নিয়েছিলেন শাহরুখ খানের জন্যই।

শোনা যায়‚ আমির খান আশা করেছিলেন ১৯৯৬ সালে 'রঙ্গিলা' ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা নায়কের শিরোপা পাবেন। কিন্তু সেই শিরোপা চলে যায় শাহরুখের কাছে‚ 'দিল ওয়ালে দুঁলহনিয়া লে জায়েঙ্গে' ছবির জন্য।

এটা মোটেই ভালোভাবে নিতে পারেন নি আমির। তার ধারণা হয় অ্যাওয়ার্ড ফাংশনের কর্মকর্তারা শাহরুখকে নিয়ে পক্ষপাতমূলক আচরণ করে আসেন সব সময়। পরিস্থিতি আরও খারাপ হয় যখন আমির ফিল্মফেয়ার ম্যাগাজিনের এডিটরের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন।

এই ঘটনার পর থেকে আমির সবরকম ভারতীয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন। যদিও এখনো আমিরের অবদানের জন্য মোটামুটি সব অ্যাওয়ার্ড অনুষ্ঠানেই তার নাম নির্বাচন করা হয়।


বিডি প্রতিদিন/২২ জুন ২০১৬/হিমেল-০৩

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow