Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ০৯:২১
আপডেট :
জাহিদ হাসানের 'কুফা রাশি'
অনলাইন ডেস্ক
জাহিদ হাসানের 'কুফা রাশি'

আসলাম এক কুফা। প্রত্যেক কাজেই তার বাধা আর বাধা। নিজের কাজে তো বটেই, অন্যের কাজেও লাগে আসলামের সেই কুফার আঁচ। বহুদিন ধরে চাকরির খোঁজ করেও একটাও জোগাড় করতে পারেনি আসলাম। আর এজন্য আসলামের প্রতি আসলামের ভাইয়েরও ক্ষোভের শেষ নেই।

শুধু তাই নয়, জাফর এলাকার একজন বড় ভাই হিসেবে নিজেকে একজন যোগ্য নেতা হিসেবে দাবি করেন। তিনি চান এলাকার তরুণ ছেলেদের নিয়ে একটি ক্লাব প্রতিষ্ঠা করতে। কিন্তু আসলামের কুফার কারণে তার উপরও বিরাট ঝড়-ঝাপ্টা বয়ে যায়। থানা হাজত থেকে শুরু করে, নিজের শরীরের উপরও বার বার বিপদ বয়ে আসে শুধু আসলামের কুফার কারণে।

কুফা রাশি থেকে মুক্তির পাওয়ার জন্য আসলাম জ্যোতিষীর কাছে যায় এবং ভাগ্য পরিবর্তনের জন্য পাথরও নেয়। কিন্তু কাজ হয় না। আসলামের ভাগ্য এতটা খারাপ যে, ক্রিকেট খেলায় সে বাংলাদেশের সাপোর্ট করলে বাংলাদেশের উপর কুফা লাগে। বাংলাদেশ হেরে যায়। জাফর বাংলাদেশকে জিতানোর জন্য আসলামকে বলে, যেন সে পাকিস্তানের সাপোর্ট করে। তাই আসলাম মনের বিরুদ্ধে শুধুমাত্র বাংলাদেশকে জেতানোর জন্য পাকিস্তানের সাপোর্ট করতে বাধ্য হয়।

মিতু আসলামের প্রতিবেশি হিসেবে আসার দিন হতে আসলাম আর মিতুর মধ্যে ঝগড়া লেগেই থাকে। কিন্তু যে মিতুকে কিনা সে দুই চোখে দেখতে চাইত না, সেই মিতুই তার চোখ খুলে দেয়। বদলে যেতে থাকে আসলাম। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদ উপলক্ষে ৭ পর্বের ধারাবাহিক ‘কুফা রাশি’।

হামেদ হাসান নোমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। এতে আসলাম চরিত্রে অভিনয় করেছেন বাংলা নাটকের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। আরও রয়েছেন তাহসিন, ফারুখ আহমেদ, আরফান, কচি খন্দকার, মিলন ভট্টাচার্য, মিথিলা, নাবিলা প্রমুখ।

বিডি-প্রতিদিন/২৮ জুন, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow