Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৪ জুলাই, ২০১৬ ১৫:৩৫
আপডেট : ৪ জুলাই, ২০১৬ ১৬:০২
'রানা পাগলা' নামে সেন্সর, পোস্টারে 'মেন্টাল'
শোবিজ প্রতিবেদক
'রানা পাগলা' নামে সেন্সর, পোস্টারে 'মেন্টাল'

সেন্সর বোর্ডের আদেশ লংঘনের অভিযোগ উঠেছে 'রানা পাগলা' ছবির বিরুদ্ধে। ১৬ জুন 'রানা পাগলা' নামে সেন্সর সার্টিফিকেট লাভ করে ছবিটি। সার্টিফিকেট নম্বর এল এফ ৩৪/২০১৬। ঈদে এটি মুক্তি পাচ্ছে। সেন্সর বোর্ডের আইন অনুযায়ি যে নামে ছবি সার্টিফিকেট লাভ করবে সেই নামেই তা প্রদর্শন করতে হবে। তাছাড়া যেভাবে ছবিটি ছাড় পাবে তাতে কোনো পরিবর্তনও আনা যাবে না। কিন্তু ছবিটির পোস্টার ছাপানো হয়েছে 'মেন্টাল' নামে। উপরে ছোট করে লেখা 'রানা পাগলা'।

সারাদেশে মেন্টাল নাম দিয়েই ছবির পোস্টার লাগানো হয়েছে। সিনেমাহলগুলোতেও এই নামে পোস্টার শোভা পাচ্ছে এখন।

সেন্সর বোর্ডের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলছেন, এটি সেন্সর আইনের লংঘন। এ কারণে ছবির সেন্সর সনদপত্র বাতিল করা হতে পারে। তার মতে ঘটনার সত্যতা পেলে বোর্ড অবশ্যই এ ছবির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

একটি সূত্র জানায়, সেন্সর বোর্ডের
ভাইস চেয়ারম্যান জালালউদ্দীন মুন্সী জানিয়েছেন কেউ যদি এ ব্যাপারে প্রমানাদিসহ সেন্সরবোর্ডে লিখিত অভিযোগ দায়ের করে অবশ্যই যাচাই-বাছাই করে এ ছবির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অবশ্য নির্মাতার কথায় পোস্টারে 'রানা পাগলা' নামটি ব্যবহার করা হয়েছে। কিন্তু বাস্তবে দেখা যায় পোস্টারে রানা পাগলা নামটি ব্যবহার করা হলেও তা খুব ছোট আকারে লিখা হয়েছে। আর মেন্টাল নামটি হাইলাইট অর্থাৎ বড় করে ছাপানো হয়েছে। সেন্সর বোর্ডের কথায় এটা করা যায় না। যে নামে সেন্সর সনদ দেওয়া হয় সেটিই হাইলাইট করতে হবে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow