Bangladesh Pratidin

প্রকাশ : ৯ জুলাই, ২০১৬ ১৫:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ৯ জুলাই, ২০১৬ ১৫:৩৯
৩ দিনেই ১০০ কোটির ঘরে 'সুলতান'
অনলাইন ডেস্ক
৩ দিনেই ১০০ কোটির ঘরে 'সুলতান'

বলিউডে এখন বড় বাজেটের ছবিগুলোর একশ' কোটি রুপির ক্লাবে ঢোকাটা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। আর সালমান হলে তো কথায় নেই। অনুমিতভাবে সালমান খানের নতুন ছবি ‘সুলতান’ ঈদের আগের দিন মুক্তির পর থেকে যে আশা করা হচ্ছিল, মাত্র তিন দিনেই পরিচালক-প্রযোজকদের সেই প্রত্যাশা পূরণ করেছে।

যশরাজ ফিল্মস প্রযোজিত ও আলি আব্বাস জাফর পরিচালিত ‘সুলতান’ মুক্তির প্রথম তিন দিনে ১০৫.৪ কোটি রুপি আয় করে রেকর্ড গড়েছে। এ নিয়ে ১০০ কোটি রুপির ক্লাবে সালমানের খানের ছবির সংখ্যা এখন দশটি।

‘দাবাং’ দিয়ে শুরু, এরপর একে একে ব্লকবাস্টার হয়েছে সালমানের ‘রেডি’, ‘বডিগার্ড’, ‘এক থা টাইগার’, ‘দাবাং টু’, ‘জয় হো’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’। বলিউডের আর কোনো তারকার এই অর্জন নেই। দ্বিতীয় সর্বোচ্চ শাহরুখ খানের ছয়টি ছবি।

সালমানের আগের ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ ছবি দুটিও তিনদিনে ১০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়ে। এ ছাড়া আমির খানের ‘ধুম থ্রি’ এবং শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ এই রেকর্ডের ভাগিদার। আর সুলতান ছবির মধ্যে দিয়ে তিনদিনে ১০০ কোটির রুপির ক্লাবে ঢোকা সালমানের ছবির সংখ্যা এখন ৩টি।  

গত ৬ জুলাই ভারতের চার হাজার ও অন্যান্য দেশের ১ হাজার ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ৯০ কোটি রুপি বাজেটে নির্মিত ‘সুলতান’। আর মুক্তির প্রথম দুই দিনেই ৭৩.৭ কোটি রুপি ঘরে তোলে সুলতান।

এদিকে, তিনদিনে ১০০ কোটির ক্লাবে ঢোকা সালমান খানের আগের ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ ছবি দুটিকেও ছাড়িয়ে গেছে সুলতান। ওই ছবি দুটি প্রথম তিনদিনে আয় করেছিল যথাক্রমে ১০২.৬ এবং ১০১.৪৭ কোটি রুপি। সেখানে সুলতানের আয় ১০৫.৪ কোটি রুপি।

হরিয়ানার কুস্তিগীর সুলতান আলি খানকে ঘিরেই ছবিটির গল্প। এ চরিত্রে অভিনয় করেছেন সালমান। সুলতানের প্রেমিকা কুস্তিগীর আরফা চরিত্রে আছেন আনুশকা শর্মা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

বিডি-প্রতিদিন/০৯ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow