Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুলাই, ২০১৬ ১০:২০
আপডেট : ১৩ জুলাই, ২০১৬ ১২:১২
‘সুলতান’ নিয়ে সালমানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
অনলাইন ডেস্ক
‘সুলতান’ নিয়ে সালমানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

পাঁচদিনেই বিশ্ব জোড়া ৩০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে সালমান খানের সিনেমা ‘সুলতান’। সব রেকর্ডকে পিছনে ফেলে হট-কেকের মতো বক্স-অফিস মাতাচ্ছে ব্লকবাস্টার। তা সত্ত্বেও বিতর্ক পিছু ছাড়ছে না সালমানের। ভাইজানের বিরুদ্ধে মহম্মদ সাবির আনসারি নামের এক ব্যক্তি এবার মামলা ঠুকে দিলেন।

মুজাফফরপুরের বাসিন্দা সাবিরের দাবি, তার জীবনকাহিনীর উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ‘সুলতান’ ছবিটি। শর্ত বাবদ তাকে ২০ কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন বলিউড সুপারস্টার। কিন্তু সেই অর্থ এখনও হাতে পাননি সাবির। সেই কারণেই গত ৮ জুলাই সালমান, ছবির নায়িকা অনুষ্কা শর্মা ও পরিচালক আলি আব্বাস জাফরের বিরুদ্ধে স্থানীয় আদালতে মামলা করেন তিনি। তিনজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (সম্পত্তি থেকে বঞ্চিত করার প্রতারণা), ৪০৬ (বিশ্বাসঘাতকতা), ৫০৪ (ইচ্ছাকৃত অপমান) ও ৫০৬ (হুমকি) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে৷

সাবিরের পক্ষের আইনজীবী জানিয়েছেন, ২০১০ সালে সাবির নিজের জীবনের গল্প সালমানকে শুনিয়েছিলেন। তখনই ‘দাবাং খান’ বলেছিলেন, এই গল্প নিয়ে যদি কোন ছবি তৈরি হয়, তবে সাবিরকে সম্মানী দেবেন তিনি। কিন্তু প্রতিশ্রুতি রাখেননি সালমান। মঙ্গলবার স্থানীয় আদালতে মামলার শুনানি ছিল। মামলাটি সেখান থেকে প্রথম শ্রেণির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠানো হয়েছে। মামলার পরবর্তী শুনানি ২৬ জুলাই।

বলিউডে এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও আমির খানের ‘থ্রি ইডিয়টস’ ছবির গল্পের জন্য সম্মানী দাবি করেছিলেন লেখক চেতন ভগৎ। শাহরুখ খানের ‘ফ্যান’এর গল্পও আসল জীবন থেকে চুরি করা বলে দাবি তোলা হয়েছিল। একইভাবে বিপাকে পড়লেন সালমান। ইতিমধ্যেই ‘হিট অ্যান্ড রান’ ও হরিণ শিকারের মামলায় জর্জরিত বলিউডের এই ‘ব্যাড বয়’। কুস্তির রিংয়ে তো কোটি কোটি ভক্তের মন জয় করেছেন ‘সুলতান’ সালমান। কিন্তু বাস্তবেই কি জিততে পারবেন তিনি, সে প্রশ্নই এখন বড় হয়ে দেখা দিচ্ছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/১৩ জুলাই ২০১৬/হিমেল-০১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow