Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ১৩ জুলাই, ২০১৬ ১৫:৩৬
আপডেট : ১৩ জুলাই, ২০১৬ ১৫:৪৩
পারিশ্রমিকের বিচারে ফোর্বসের তালিকায় শাহরুখ, অক্ষয়
অনলাইন ডেস্ক
পারিশ্রমিকের বিচারে ফোর্বসের তালিকায় শাহরুখ, অক্ষয়

বলিউডে তারকাদের স্থান নিয়ে বরাবরই তর্ক চলে ফ্যানদের মাঝে। কে এগিয়ে কে পিছিয়ে, কার সিনেমা কত তাড়াতাড়ি একশো কোটির ক্লাবে প্রবেশ করছে তা নিয়ে কম হইচই হয় না। তবে সব তর্ক ছাপিয়ে পারিশ্রমিকের বিচারে ফোর্বসের সেরা একশোর তালিকায় জায়গা করে নিলেন শাহরুখ ও অক্ষয়।

বলিউডে ছবিতে পারিশ্রমিকের বিচারে তারা দু’জনই মোটামুটি একই সারিতে অবস্থান করেন। তবে প্রযোজক হিসেবে ও এনডোর্সমেন্টের খাতিরে শাহরুখের আয় আরও বেশি। ফোর্বসের তালিকায় তিনি জায়গা পেয়েছেন ৮৬ নম্বরে। বরাবরই ওভারসিজ মার্কেটে শাহরুখের ছবির ব্যবসা ভাল। এ কারণে বলিপাড়ায় ‘ডায়াস্পোরা ডার্লিং’ ও বলা হয় তাকে। সাম্প্রতিক অতীতে ভারতের বাজারে তার বেশ কিছু ছবি ভাল ব্যবসা করতে পারেনি। কিন্তু তাতে যে অভিনেতার বার্ষিক আয়ে কোন পরিবর্তন হয়নি এ ঘটনাই তার প্রমাণ দিচ্ছে। তার আয় ৩৩ মিলিয়ন ডলার।

ফোর্বসের তালিকায় অক্ষয় কুমার আছেন ৯৪ নম্বরে। তার আয় ৩১.৫ মিলিয়ন ডলার। সাম্প্রতিক অতীতে তার বেশ কয়েকটি ছবি পরপর ভাল ব্যবসা করেছে। যদিও গতবছর এ তালিকায় ৭৬ নম্বরে ছিলেন তিনি। এই তালিকায় শীর্ষে আছেন গায়িকা টেলর সুইফ্ট। তার আয় বার্ষিক ১৭০ মিলিয়ন ডলার।


বিডি প্রতিদিন/১৩ জুলাই ২০১৬/হিমেল-১৬

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow