Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১৪:৫৯
আপডেট : ১৬ জুলাই, ২০১৬ ১৬:১৭
পাকিস্তানের পুনম পাণ্ডে খ্যাত কান্দিল বালোচ খুন
অনলাইন ডেস্ক
পাকিস্তানের পুনম পাণ্ডে খ্যাত কান্দিল বালোচ খুন

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তান জিতলে নগ্ন হয়ে নাচার ঘোষণা দেওয়া পাকিস্তানের পুনম পাণ্ডে খ্যাত মডেল কান্দিল বালোচ তার ভাইয়ের হাতে খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। খবর দ্য ডনের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই অর্ধনগ্ন সেলফি ও ফেসবুকে আবেদনময়ী ভিডিও আর মন্তব্য পোস্ট করে বেশ আলোচনায় আসেন এই মডেল-অভিনেত্রী।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ঈদ করতে সম্প্রতি তিনি নিজ শহর মুলতানে গিয়েছিলেন। সেখানেই তিনি খুন হন। এতে বলা হয়, ভাইয়ের হাতেই মডেল কান্দিল খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এক্ষেত্রে তিনি 'অনার কিলিং'য়ের শিকার হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তানে সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ জনপ্রিয় ছিলেন কান্দিল। তবে ইন্টারনেটে তার ছবি আপলোড করা নিয়ে তার ভাই তাকে প্রায়ই হুমকি দিত বলে অভিযোগ রয়েছে।

তার সর্বশেষ মিউজিক ভিডিও 'ব্যান' গত সপ্তাহে প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে যায়, যা দেশজুড়ে আলোচনার জন্ম দেয়।

প্রসঙ্গত, সাধারণ পরিবারের জন্য অসম্মান বয়ে আনে এমন মেয়ে বা নারীদের হত্যাই 'অনার কিলিং' হিসেবে পরিচিত। পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে প্রায়ই 'অনার কিলিং'য়ের ঘটনা দেখা যায়।

পাকিস্তানে অনলাইনে সামাজিক যোগাযোগের মাধ্যমে নিজের ছবি দিতে ভয় পান অনেক নারী। কিন্তু কান্দিল বালোচ এইসব বিষয়ে ছিলেন রীতিমত একজন ব্যতিক্রম নারী। তাই সকালে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমতে যাওয়া পর্যন্ত প্রতিদিনের সমস্ত কর্মকাণ্ড অইনলাইনে আপলোড করতেন। এমনকি ব্যায়ামাগারে গিয়ে যত ধরণের ভঙ্গিতে ব্যায়াম করতেন সব ছবি ও ভিডিও আপলোড করতেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে তার অনুসারীর সংখ্যা কয়েক লাখ। পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে নগ্ন হয়ে নাচবেন এবং তা অনলাইনে আপলোড করবেন এমন ঘোষণা দিয়ে প্রথম খবরের শিরোনাম হন কান্দিল। বিষয়টি পাকিস্তানের রক্ষণশীল সমাজ ভালোভাবে নেয়নি। এমনকি বিরাট কোহলির জন্য তিনি সব করতে পারেন বলেও ঘোষণা দিয়েছিলেন এ মডেল।

কিছুদিন আগে দেশটির একজন ধর্মীয় নেতার সাথে সেলফি প্রকাশ হবার পর ওই নেতাকে তার দল সাময়িকভাবে বরখাস্ত করে। তখন কান্দিলকে হত্যার হুমকিও দেওয়া হয়

বিডি-প্রতিদিন/১৬ জুলাই, ২০১৬//এস আহমেদ/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow