Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ২০:৫২
আপডেট : ২২ জুলাই, ২০১৬ ২০:৫৪
মেয়েদের প্রতি যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য, বিতর্কে শাহরুখ
অনলাইন ডেস্ক
মেয়েদের প্রতি যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য, বিতর্কে শাহরুখ

মেয়েরা তার সঙ্গে বসে বা দাঁড়িয়ে কথা বললে ভাল লাগে না। আর তাই তিনি চান মেয়েরা যেন তাঁর সঙ্গে কথা বলার সময় শুয়ে পড়েন। মেয়েদের প্রতি এমন যৌন ইঙ্গিতপূর্ণ  মন্তব্য করে বিতর্কে বলিউড বাদশা শাহরুখ খান। মুম্বাইয়ে একটি বই প্রকাশ অনুষ্ঠানে তার জীবনে মহিলাদের গুরুত্ব ও অনুপ্রেরণার কথা বলার ফাঁকে এমনই রসাত্মক মন্তব্য করেন শাহরুখ। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন নীতা আম্বানি-সহ বিশিষ্ট মহিলা ব্যক্তিত্বরা। শাহরুখের এমন বিস্ফোরক মন্তব্য শুনে বেশ গম্ভীর হয়ে যান শিল্পপতি মুকেশ আম্বানি-পত্নী।

লেখিকা গুঞ্জন জৈনের বই ‘শি ওয়াকস, শি লিডস’ প্রকাশের পর বইটি নিয়ে কিছু কথা বলছিলেন শাহরুখ। তখন দর্শক আসনের প্রথম সারিতে বসেছিলেন লেখিকা। শাহরুখ বলতে শুরু করতেই তিনি উঠে এসে তার পা ছুঁতে  যান। তখনই মজার ছলে শাহরুখ বলেন, 'দয়া করে বসুন। তবে এটা বললে হয়তো পলিটিক্যালি ঠিক বলা হল না, তবু বলছি, যখন আমি কোন মেয়ের সঙ্গে কথা বলি তখন আমি চাই তিনি শুয়ে পড়ুন। ' শাহরুখের দুষ্টুমি দেখে উপস্থিত দর্শকরা হেসে ওঠেন। মেয়েরাও কোন প্রতিবাদ করেননি। কিন্তু পরে ঘটনাটি প্রকাশ্যে এলে নারীবাদীরা ক্ষুদ্ধ হন। শাহরুখ খানের মতো একজন ব্যক্তি এমন কুরুচিকর, যৌন ইঙ্গিতপূর্ণ কথা কী করে বলতে পারেন তা নিয়ে বিতর্কও শুরু হয়েছে। ওই অনুষ্ঠানেই এরপর শাহরুখ জানান জীবন গঠনের জন্য তিনি ঠাকুরমা, স্ত্রী, কন্যা ও সিনেমার সঙ্গে যুক্ত বহু মহিলার কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছেন। নিজের বেফাঁস মন্তব্য চাপা দিতেই স্ত্রী-কন্যার প্রসঙ্গ তুলে শাহরুখ এ কথা বলেছেন বলে দাবি নারীবাদীদের।

মুম্বাইয়ের মহিলা কমিশনের এক কর্মী বলেন, ২৪ জন বিশিষ্ট নারীকে নিয়ে লেখা বইয়ের উদ্বোধন অনুষ্ঠানে পৌঁছে কৌতুক করতে গিয়ে নারীদের অপমান করেছেন শাহরুখ। ওই অনুষ্ঠানের দর্শক আসনে ছিলেন শিল্পপতি আদি গোদরেজ, অজয় পরিমল, সুহেল শেঠ, দীপক পারেখের মতো সম্মানীয় বর্ষীয়ান ব্যক্তিত্বরা। শাহরুখের এমন মন্তব্যের জেরে তরুণ প্রজন্ম ভুলপথে চালিত হতে পারে বলে আশঙ্কা অনেকের। শাহরুখ ইচ্ছা করেই এমন যৌনগন্ধী কথা বলেছেন বলে অভিযোগ নারীবাদীদের। সেই কারণে তিনি আগে থেকেই ‘পলিটিক্যালি ঠিক নয়’ কথাটি বলেছিলেন। সম্প্রতি ধর্ষিতা মন্তব্যের জেরে বিপাকে পড়েন সালমান খানও। সেই প্রসঙ্গে শাহরুখ মুখ খোলেননি। বিভিন্ন সময় নারীর প্রতি সম্মান জানান শাহরুখ। তিনি যে কী করে এমন মন্তব্য করলেন তা ভেবে পাচ্ছেন না তার ফ্যানরা।

সূত্র: সংবাদ প্রতিদিন

 

বিডি প্রতিদিন/ ২২ জুলাই ২০১৬/হিমেল-২৪

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow