Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ১১:৩৯
আপডেট :
ডিরেক্টরস গিল্ড নির্বাচন; সভাপতি রাকায়েত, সম্পাদক অলিক
অনলাইন ডেস্ক
ডিরেক্টরস গিল্ড নির্বাচন; সভাপতি রাকায়েত, সম্পাদক অলিক

টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সভাপতি পদে গাজী রাকায়েত এবং সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক নির্বাচিত হয়েছেন।

রাজধানী সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে নির্ধারিত ভোটকেন্দ্রে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে শনিবার ভোরে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, সৈয়দ শাকিল, কচি খন্দকার, সকাল আহমেদ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হৃদি হক, মাসুদ মহিউদ্দিন। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান সাগর। অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল এবং প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন জুয়েল মাহমুদ। একই সঙ্গে ১০ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

প্রথমবারের মতো ডিরেক্টরস গিল্ডের নির্বাচন অনুষ্ঠিত হলো। ২০০২ সালে পরিচালকদের অধিকার রক্ষার জন্য গঠন করা হয় সংগঠনটি। শুরু থেকে তিনবার ‘সিলেকশন’ পদ্ধতিতে কমিটি গঠন করা হলেও এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হলো।

এবারের নির্বাচনে ৮টি পদের জন্য লড়ছেন ৫৩ প্রার্থী। ডিরেক্টরস গিল্ডের মোট ভোটার সংখ্যা ৩৮৬ জন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন ড. ইনামুল হক। তার সঙ্গে কমিশনার ছিলেন এস এম মহসীন ও খায়রুল আলম সবুজ।

নির্বাচনে সভাপতি প্রার্থী ছিলেন- গাজী রাকায়েত, জাহিদ হাসান ও কায়েস চৌধুরী। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন- এসএ হক অলিক ও মুহম্মদ মোস্তফা কামাল রাজ। সহ-সভাপতি পদে ছিলেন আকরাম খান, কচি খন্দকার, চয়নিকা চৌধুরী, শুভ্র খান, সৈয়দ শাকিল ও সকাল আহমেদ। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে লড়েছেন হৃদি হক, হিমেল আশরাফ, রাজু আলীম, মাসুদ মহিউদ্দীন, রহমতুল্লাহ তুহিন, হাসান জাহাঙ্গীর ও শেখ মুহাম্মদ এহসানুর রহমান।

এ ছাড়া অর্থ সম্পাদক পদে লড়ছেন আরিফ আল মামুন, নঈম ইমতিয়াজ নেয়ামুল ও আল হাজেন। সাংগঠনিক সম্পাদক পদপ্রাথী ইমরাউল রাফাত, দীন মোহাম্মদ মন্টু, আকতারুজ্জামান ও এসএম কামরুজ্জামান সাগর। প্রচার সম্পাদক পদে লড়ছেন জুয়েল মাহমুদ, পিকলু চৌধুরী, পঙ্কজ কুমার ঘোষ ও ফয়েজ আহমেদ রেজা। কার্যনির্বাহী পরিষদ পদপ্রার্থী ছিলেন ২৭ জন। এর মধ্যে ১০ জন নির্বাচিত হয়েছেন।

বিডি-প্রতিদিন/২৩ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow