Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জুলাই, ২০১৬ ১৩:২১
আপডেট : ২৪ জুলাই, ২০১৬ ১৪:২৭
ভারতের 'কেলোর কীর্তি' প্রদর্শনে বাংলাদেশে বাধা নেই
অনলাইন ডেস্ক
ভারতের 'কেলোর কীর্তি' প্রদর্শনে বাংলাদেশে বাধা নেই

ভারতের কলকাতায় নির্মিত কমেডি সিনেমা 'কেলোর কীর্তি' বাংলাদেশে প্রদর্শনে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে বাংলাদেশের সিনেমা হলে এ ছবিটি প্রদর্শনে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছে আইনজীবীরা।

হাইকোর্টের স্থগিতাদেশের ওপর করা আপিল আবেদনের শুনানি শেষে রবিবার প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল জানান, আপিল বিভাগ নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় সিনেমাটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনে আইনগত আর কোন বাধা নেই।

এর আগে, নীতিমালা অনুসরণ না করে আমদানি করা ‘কেলোর কীর্তি’ বাংলাদেশে প্রদর্শনে স্থগিতাদেশ চেয়ে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৯ জুলাই হাইকোর্ট রুলের পাশাপাশি ওই সিনেমা প্রদর্শনে ছয় মাসের স্থগিতাদেশ দেয়। রুলে সিনেমা প্রদর্শনের কার‌্যক্রম কেন বেআইনি ঘোষণা হবে না তা জানতে চাওয়া হয়। পরে এই আদেশ স্থগিত চেয়ে আমদানিকারক প্রতিষ্ঠান আরাধনা এন্টারপ্রাইজ ও রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন জানালে বুধবার স্থগিতাদেশ তুলে নেওয়ার এই আদেশ দেন আপিল বিভাগ।

এদিন, আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

রাজা চন্দ পরিচালিত ‘কেলোর কীর্তি’ সিনেমাটি গত ঈদুল ফিতরে ভারতে মুক্তি পায়। এ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দেব, মিমি চক্রবর্তী, যীশু সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, নুসরাত জাহান, কৌশানী মুখোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ প্রমুখ। ছবিটি তামিল ‘চার্লি চ্যাপলিন’ চলচ্চিত্রের অনুকরণে বানানো হয়েছে।

বিডি-প্রতিদিন/২৪ জুলাই, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow