শিরোনাম
২৬ জুলাই, ২০১৬ ১১:০৩

স্বস্তিকা ও পার্নোর উষ্ণময় ‘সাহেব বিবি গোলাম’ (ভিডিও)

অনলাইন ডেস্ক

স্বস্তিকা ও পার্নোর উষ্ণময় ‘সাহেব বিবি গোলাম’ (ভিডিও)

নামেই ‘সাহেব বিবি গোলাম’! যদিও প্রতীম ডি গুপ্ত-র এই নতুন ছবি বিমল মিত্রর ধ্রুপদী উপন্যাসের নতুন আত্মীকরণ নয়। এমনকী বিমল মিত্রর ‘সাহেব বিবি গোলাম’ নিয়ে যে সব ছবি হয়েছে, তার ধারাতেও আরেকটি সংযোজন নয়। এটি একেবারে নতুন এক ছবি, অন্তত সেরকমটাই দাবি করছেন পরিচালক! পরিচালক জানিয়েছেন, প্রথমে তিনি ভেবেছিলেন ছবির নাম দেবেন ‘জিমি জয়া জাভেদ’ অথবা ‘ত্রিকাল’!

সে যাই হোক, ট্রেলার মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে চমকে দিয়েছে ‘সাহেব বিবি গোলাম’। স্পষ্ট করে বললেন স্বস্তিকা মুখোপাধ্যায় এবং পার্নো মিত্রও! মূলত দুই নায়িকার রসায়ন, অপরাধ, হিংসা আর শরীর প্রেমের দৃশ্যায়ন নিয়ে এই মুহূর্তে যথেষ্টই সরগরম টলিউড থেকে বলিউড!

উত্তেজনা তো ছড়াবেই! এমন সাহসী দৃশ্যায়ন অনেক দিন দেখেনি টলিপাড়া। স্বস্তিকা মুখোপাধ্যায়কেও দেখেনি এতটা বিস্ফোরক ভাবমূর্তিতে। নায়িকার ঠিক কেমন ভাবমূর্তি তুলে ধরছে ‘সাহেব বিবি গোলাম’ সে কথায় আসার আগে ছোট করে ছবির কাহিনি রেখাটা স্পষ্ট করে দেওয়া যাক! প্রতীম ডি গুপ্তর এই ছবির কেন্দ্রে রয়েছে মূলত চারটি চরিত্র- জিমি, জয়া, জাভেদ আর রুমি। জিমি একজন বয়স্ক অ্যাংলো-ইন্ডিয়ান, জয়া এক মধ্যবিত্ত গৃহবধূ, জাভেদ ট্যাক্সি ড্রাইভার আর রুমি কলকাতার আরও পাঁচটা মেয়ের মতোই একজন! ছবিতে এই চরিত্রগুলোতে যথাক্রমে দেখা যাবে অঞ্জন দত্ত, স্বস্তিকা মুখোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী আর পার্নো মিত্রকে। ছবিতে জিমি, জয়া, জাভেদ আর রুমির জীবনের একেকটি ধূসর পর্ব জায়গা করে নিয়েছে।

জানা যায়, জিমি একজন ভাড়াটে খুনি। এমন কোন কাজ নেই যা অর্থের জন্য সে করতে পারে না! আবার স্বামী আর মেয়েকে নিয়ে জয়ার দাম্পত্য খুব একটা সুখী নয়। অর্থ এবং অন্য সুখের জন্য সে শরীর বিক্রি করে গোপনে। জাভেদ আর রুমি আপাতদৃষ্টিতে পরস্পরের প্রেমে ডুবে থাকলেও তারাও সাদামাটা মানুষ নয়। দু’জনের জীবনেই রয়েছে এক রহস্য।

সব মিলিয়ে, এই জীবন আর যৌবনের রহস্য নিয়ে সবাইকে চমকে দিয়েছে ‘সাহেব বিবি গোলাম’। ছবির ট্রেলার দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছে বলিউডও। বোমান ইরানি, সুজয় ঘোষ সবাই টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন পরিচালককে।

আপনিও এক ঝলকে দেখে নিন ছবির অফিসিয়াল ট্রেলার। জয়ার যৌবনদীপ্ত আবেদন, রুমির বলিষ্ঠ খোলামেলা স্বভাব, জিমির চরিত্রের অন্ধকার দিক আর জাভেদের আপাত উচ্ছ্বলতা আপনাকেও চমকে দিতে পারে।

 

 

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৬/হিমেল-০৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর