২ আগস্ট, ২০১৬ ১৫:৪৯

অবশেষে সেন্সরের ছাড়পত্র পেল 'সাহেব বিবি গোলাম'

অনলাইন ডেস্ক

অবশেষে সেন্সরের ছাড়পত্র পেল 'সাহেব বিবি গোলাম'

অবশেষে সেন্সরের ছাড়পত্র পেল ‘‌সাহেব বিবি গোলাম’‌। সম্প্রতি মুক্তি পাওয়া ছবির ট্রেলার দেখলেই চমকে যেতে হয়। মাত্র মিনিটখানেকের ট্রেলারটিতে রয়েছে খুন, রক্ত আর যৌনতার ছড়াছড়ি। প্রতিম দাশগুপ্ত পরিচালিত দ্বিতীয় ছবি ‘‌সাহেব বিবি গোলাম’‌ ছবির কাহিনী এক অ্যাংলো ইন্ডিয়ান সাহেব জিমি, দক্ষিণ কলকাতার এক মধ্যবিত্ত গৃহবধূ জয়া আর পার্ক সার্কাসের এক গরীব ট্যাক্সিচালক জাভেদকে। গল্প ও চিত্রনাট্য পরিচালক প্রতিমেরই।

চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু সেন্সরে আটকে যায়। ছবির জয়া চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ‘‌ছবিতে দেখানো হয়েছে এক মধ্যবিত্ত গৃহবধূ সংসারের একঘেয়েমি কাটাতে যৌনবৃত্তিতে অংশ নিয়েছে। সেখানেই ছিল সেন্সরের আপত্তি। বলা হয়েছিল, ছবি থেকে ‘‌বিবি’‌ চরিত্রটাই বাদ দিতে। শেষ পর্যন্ত যে বড়সড় কোনো কাট ছাড়াই ছবিটা মুক্তি পাচ্ছে তার জন্য প্রতিমের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তার লড়াইয়ের জন্যেই সেটা সম্ভব হল।’‌ 

'সাহেব বিবি গোলাম' ছবিতে অপর দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অঞ্জন দত্ত, ও ঋত্বিক চক্রবর্তী। এছাড়া পার্ণো মিত্রকেও দেখা যাবে। ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজিত ছবিটি মুক্তি ২৬ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে। সূত্র: আজকাল।  


 

বিডি-প্রতিদিন/ ০২ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর