২৯ আগস্ট, ২০১৬ ১২:৩৯

চলে গেলেন মেক্সিকান কিংবদন্তী জুয়ান গ্যাব্রিয়েল

অনলাইন ডেস্ক

চলে গেলেন মেক্সিকান কিংবদন্তী জুয়ান গ্যাব্রিয়েল

চলে গেলেন মেক্সিকোর কিংবদন্তী সঙ্গীতশিল্পী জুয়ান গ্যাব্রিয়েল। সোমবার সকালে ক্যালিফোর্নিয়ায় একটি হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬৬ বছর। লস এঞ্জেলেসে একটি কনসার্ট শেষে হৃদরোগে আক্রান্ত হন দেশটির অন্যতম জনপ্রিয় এই শিল্পী। 

জুয়ান গ্যাব্রিয়েলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো। এক টুইটবার্তায় তিনি বলেন, জুয়ান গ্যাব্রিয়েলের মৃত্যুতে আমি শোকাহত। তিনি আমাদের সঙ্গীতাঙ্গনের সম্পদ, আদর্শ। তার পরিবার ও বন্ধুদের প্রতি আমি সহমর্মিতা প্রকাশ করছি।

৪০ বছরের সঙ্গীতজীবনে বিশ্বে জুয়ান গ্যাব্রিয়েল নামে পরিচিত হলেও তার আসল নাম অ্যালবার্টো এগুইলিয়ারা ভালদেস। বিশ্বে তার অ্যালবাম ১০ কোটিরও বেশি বিক্রি হয়েছে। সংগীতে অনবদ্য অবদানের জন্য ১৯৯৬ সালে বিলবোর্ড ম্যাগাজিনের হল অফ ফেমে স্থান পান জুয়ান গ্যাব্রিয়েল। শুধু নিজের জন্যই নয়, অ্যাঞ্জেলিকা মারিয়, আইডা কুয়েভাস, লোরেনজো এন্টনিওর মতো জনপ্রিয় শিল্পীদের জন্যও গান লিখেছেন জুয়ান গ্যাব্রিয়েল। 

শুধু সঙ্গীতই নয়, অভিনয়েও জুয়ান গ্যাব্রিয়েল নিজ প্রতিভার স্বাক্ষর রেখেছেন। ১৯৭৫ সালে ‌‌‌'নোবেলজা রানচেরা' নামের সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপরে আরও বেশ কিছু চলচ্চিত্রে দেখা যায় তাকে।
 


বিডি প্রতিদিন/২৯ আগস্ট ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর