Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৫
পাঁচ বছর পর ‘জুলফিকার’-এ ফিরলেন নচিকেতা (ভিডিও)
অনলাইন ডেস্ক
পাঁচ বছর পর ‘জুলফিকার’-এ ফিরলেন নচিকেতা (ভিডিও)

খুব শিঘ্রই মুক্তি পেতে চলেছে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘জুলফিকার’। শোনা যাচ্ছে, শেক্সপীয়ারের ‘জুলিয়াস সিজার’ এবং ‘অ্যান্টনি অ্যান্ড ক্লিওপেট্রা’-র স্টোরিলাইনের মেলবন্ধন এবং ভারতীয়করণ ঘটেছে এই ছবিতে। প্রসেনজিৎ, কৌশিক সেন থেকে দেব, পরমব্রত, নুসরাত— কে নেই এই ছবিতে! একদিকে যেমন ‘হু’জ হু’ স্টারকাস্ট এই ছবির সম্পর্কে দর্শকদের কৌতূহল বাড়িয়ে তুলেছে, অন্যদিকে এই ছবিতেই প্লেব্যাকে ফিরেছেন নচিকেতা।  

নব্বইয়ের দশক ছাড়িয়ে বর্তমান প্রজন্ম, সবাই এই শিল্পীর গানে মুগ্ধ। ১৯৯৩ সালে তার প্রথম সোলো অ্যালবাম ‘এই বেশ ভালো আছি’। তার পরে নচিকেতার প্রথম প্লেব্যাক ১৯৯৭ সালে ‘জীবনযুদ্ধ’ ছবিতে। যদিও তার সোলো অ্যালবামগুলিই সবচেয়ে বেশি জনপ্রিয়, সেই সাথে প্লেব্যাকের জার্নিও পাশাপাশি চলেছে ২০১১ সাল পর্যন্ত। খানিকটা অবাক করার মতো বিষয় হলেও সত্যি যে, গত পাঁচ বছরে কোন ছবির প্লেব্যাক করেননি তিনি।  

 
গত বছর মুক্তি পেয়েছে তার সোলো অ্যালবাম ‘আয় ডেকে যায়’। পাশাপাশি মুক্তি পেয়েছিল ‘একলব্য’ ব্যান্ডের সঙ্গে তার যৌথ অ্যালবাম ‘দ্রোণ এবং একলব্য’। কিন্তু ২০১১ সালের ‘হাঁদা-ভোঁদা’ এবং ‘কাটাকুটি’-র পরে, গত পাঁচ বছরে তার কণ্ঠ শোনা যায়নি কোন ছবির প্লেব্যাকে। এবার ফিরলেন তিনি ‘পুরনো মসজিদে’ শিরোনামের গানে। ‘জুলফিকার’ ছবির এই গানটি ভেঙ্কটেশ ফিল্মসের পক্ষ থেকে সম্প্রতি রিলিজ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখুন সেই গানটি-


 
সূত্র: এবেলা

বিডি প্রতিদিন/৩ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow