Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৬
নাতনীদের প্রতি অমিতাভের আবেগঘন চিঠি (ভিডিও)
অনলাইন ডেস্ক
নাতনীদের প্রতি অমিতাভের আবেগঘন চিঠি (ভিডিও)

ভালো উপদেশ ও জীবন সম্পর্কে শিক্ষা দেওয়ার জন্য দুই নাতনিকে  একটি খোলা চিঠি লিখলেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। শ্বেতা বচ্চন ও নিখিল নন্দার মেয়ে নভ্যা এবং ঐশ্বরিয়া রাই বচ্চন ও অভিষেক বচ্চনের মেয়ে আরাধ্যার জন্য অমিতাভের আবেগঘন এই চিঠি তিনি নিজেই পড়ে শোনালেন তার অসংখ্য ভক্তদের। এবং সেই চিঠি পড়ার মুহূর্তটি ভিডিও করে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলেন অমিতাভ।

অমিতাভের মতে, এটি শুধু তার নিজের নাতনীদের জন্যই নয়, পৃথিবীর সমস্ত নাতনীদের জন্য তাদের দাদা অথবা নানা যা অনুভব করে, তাই তিনি একটি চিঠিতে তুলে ধরেছেন। বলিউড শাহেনশাহ লিখেছেন, নভ্যা ও আরাধ্যার নামের সঙ্গে বচ্চন ও নন্দা পদবী যুক্ত আছে। যার ফলে তাদের নামের সঙ্গে একটা তারকা পরিচয় যুক্ত হয়ে গেছে। কিন্তু, সবার আগে মনে রাখতে হবে তারা একজন মেয়ে। সেই কারণে বিভিন্ন মানুষ বাধ্য করবে তাদের উপর নিজেদের মতামত চাপিয়ে দিতে।

তাই বিগ বি'র উপদেশ, লোকে যা বলে বলুক। সেই কথায় কান দেওয়ার কোনও মানেই হয় না। অনেকেই বলতে পারেন, কী পোশাক পরা উচিত, কীভাবে কথা বলা উচিত, কাদের সঙ্গে মেলামেশা করা উচিত। তবে নিজের স্কার্টের লেন্থ কতটা হবে সেই উপদেশ অন্য কারোর থেকে নেওয়া কখনওই উচিত নয়। নিজের জীবনের বিভিন্ন সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে।

এছাড়া নিজের জীবন সঙ্গী বেছে নেওয়ার সিদ্ধান্তও নিজেদেরই নিতে বলেছেন তিনি। যদি কাউকে পছন্দ হয়, তাহলে তাকে যাচাই করে নিয়ে বিয়ে করা উচিত। নিজের জীবনের প্রতিটা সিদ্ধান্ত নিজেকেই নিতে হবে। অন্য কারোর সিদ্ধান্তের উপর নির্ভর করে জীবন কাটানো একেবারেই ঠিক নয়।   বিয়ে তখনই করো যখন নিজের বিয়ে করতে ইচ্ছে করবে। মানুষ হয়তো এই নিয়ে বিভিন্ন কথা বলবে। কিন্তু, সব কথা শুনে চলার কোনও মানেই হয় না। লোকে কী বলবে, কী ভাববে সেই বিষয় চিন্তা করার কোনও দরকার নেই।

অমিতাভ এও বলেছেন, দিনের শেষে নিজেই নিজের কাজের পরিণতির কথা চিন্তা করো। নিজের জীবনের সিদ্ধান্তের জন্য অন্য কারোর উপর নির্ভর করা উচিত নয়। সমাজের বিরুদ্ধে গিয়ে নিজের সিদ্ধান্তে আটকে থাকা খুব একটা সহজ কাজ নয়। কিন্তু, এমন অনেক মহিলা আছেন যাঁরা একদিন না একদিন সমাজের পরিবর্তন ঘটাতে পারবেন। নিজের সিদ্ধান্ত নিজে নাও।

এইভাবেই একদিন অনেক নাম করতে পারবে নাতনিরা। তখন লোকে তাকে অমিতাভ বচ্চন বলে নয়, দাদু হিসেবে চিনবে। এই ভাবেই ভালোবাসা জানিয়ে নাতনীদের উদ্দেশ্যে লেখা চিঠি শেষ করেছেন ৭৩ বছর বয়সী বিগ বি অমিতাভ বচ্চন।
 

বিডী-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow