Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ সেপ্টেম্বর, ২০১৬ ২২:১২
'আমি সানি লিওন নই, কোন পর্নস্টারও নই'
অনলাইন ডেস্ক
'আমি সানি লিওন নই, কোন পর্নস্টারও নই'

এবার সেন্সর বোর্ডে'র উপর ক্ষেপলেন সাওয়ান্ত। তার আসন্ন ছবি ‘এক কহানি জুলি কি’ ছবিটিকে ‘এ’ সার্টিফিকেট দিয়েছেন সেন্সর কর্মকর্তারা। এর প্রতিবাদে গত শুক্রবার মুম্বইতে সাংবাদিক সম্মেলন করেন রাখি।

তার দাবি, 'সেন্সর বোর্ড যে কি কাজ করে তা আমি বুঝি না। প্রথমে ছবিটিকে ‘ইউ এ’ সার্টিফিকেট দিয়েছিল। এখন কয়েকটা ডায়লগের জন্য বলছে ‘এ’। আমি অনেক সিনেমা আপনাদের দেখিয়ে দেব যেখানে অনেক খারাপ ডায়লগ থাকে। ‘ঠোক দুঙ্গা, কর দুঙ্গা’ তো অনেক ছবিতেই আছে। অশালীন ইঙ্গিতও দেখেছি। পরিবারের সকলে বসে সে সব ছবি দেখা যায় না। ওরা বলছে রাখি সাওয়ান্তের ছবি তাই ‘এ’ দিয়েছি। আরে আমি তো সানি লিওন নই, কোনও পর্নস্টারও নই। আমি বলিউডের। অনেক স্ট্রাগল করে এ জায়গায় এসেছি। ’’

রাখি জানিয়েছেন, সেন্সর বোর্ড শুধু বিগ ব্যানারগুলোর কাছ থেকে টাকা নিতে পারে। আর যে সব প্রোডিউসারের কম টাকা আছে তাদের ছবি নিয়ে সমস্যা তৈরি করে। এর বেশি কিছু করতে পারে না সেন্সর বোর্ড। বোর্ডের সদস্যরা তাঁদের পদমর্যাদার ফায়দা তুলছে। আসলে তারা অশিক্ষিত। সেন্সর বোর্ডকে ‘ডবল স্ট্যান্ডার্ড’ বলে রাখির কটাক্ষ, “ওরা ‘এক পহেলি লীলা’কে ‘ইউ এ’ সার্টিফিকেট দিতে পারল। যেখানে একজন পর্নস্টার নগ্ন হয়েছে, ছোট জামাকাপড় পরেছে। ছবির বিষয়বস্তুও অশ্লীল। অথচ আমার ছবি পেল ‘এ’। কিন্তু আমার ছবিতে কোন অ্যাডাল্ট কনটেন্ট নেই। ”
 
রাখি জানিয়েছেন, সেন্সর বোর্ডকে শিক্ষা দিতে পুরো বিষয়টি নিয়ে তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন। ‘এক কহানি জুলি কি’ ছবিটি সাম্প্রতিক শিনা বোরা হত্যাকাণ্ডের অবলম্বনে তৈরি বলে জানা গেছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি-প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow