Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২৪
এবার বাঙালির ওপর মুভি নির্মাণ করবেন সালমান
অনলাইন ডেস্ক
এবার বাঙালির ওপর মুভি নির্মাণ করবেন সালমান

মুভি নির্মাণের বিষয় হিসেবে বলিউড অভিনেতা সালমান খান এবার বেছে নিলেন এক বাঙালির জীবনী। তিনি সোমেন ব্যানার্জী। বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম এই অবাক করা খবরটি প্রকাশ করেছে। বর্তমানে সালমান 'টিউবলাইট' মুভির কাজ নিয়ে ব্যস্ত। ওই মুভির পরই জীবনীভিত্তিক এ ছবির কাজে হাত দেবেন তিনি।  

১৯৮৯ সালে নিজের অভিষেক ছবি 'ম্যায়নে পিয়ার কিয়া'তে নিজের শার্ট খুলেছিলেন সালমান। এরপর প্রায় সব ছবিতেই শার্ট খোলা সালমানকে দেখেছেন ভক্ত-দর্শকরা। এদিক দিয়ে সালমানের সঙ্গে সোমেন ব্যানার্জীর বেশ মিল। ষাটের দশকে সোমেন আমেরিকায় থিতু হন। সেখানেই তিনি 'চিপ্পেনদালস' নামের এক অদ্ভুত ধরনের থিয়েটার গড়ে তোলেন, যার সদস্যরা শার্ট খোলা অবস্থায় এমন ভঙ্গিতে নৃত্য পরিবেশন করতেন যা দর্শক-শ্রোতার মধ্যে এক ধরনের উত্তেজনা ছড়িয়ে দিতো। ৭০ ও ৮০-এর দশকে এ ব্যান্ড দলটি বেশ আলোচিত হয়েছিল।  

সালমান বলেন, আমরা সেলুলয়েডে সোমেন ব্যানার্জীর গল্প বলতে যাচ্ছি। এমন একজন ব্যক্তি যিনি নিজের উচ্চাকাঙ্ক্ষা দ্বারা পরিচালিত হয়ে আমেরিকার সবচে' আইকনিক ব্রান্ডগুলোর একটির জন্ম দিতে পেরেছিলেন।  

ভারতের কলকাতা, আমেরিকার লস অ্যাঞ্জেলেস ও  ইউরোপের বিভিন্ন জায়গায় জীবনীভিত্তিক এ ছবিটির শ্যুটিং হবে বলে জানিয়েছে সালমানের প্রযোজনা প্রতিষ্ঠান।  


সূত্র : টাইমস অব ইন্ডিয়া।


বিডি-প্রতিদিন/০৮ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow