Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:০৬
স্মিতা পাতিল অ্যাওয়ার্ড পাচ্ছেন ক্যাটরিনা
অনলাইন ডেস্ক
স্মিতা পাতিল অ্যাওয়ার্ড পাচ্ছেন ক্যাটরিনা

চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য এ বছর স্মিতা পাতিল স্মৃতি সম্মাননা পুরস্কার পাচ্ছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ১৯ সেপ্টেম্বর গ্লোবাল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ক্যাটরিনার হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে।

২০০৩ সালে 'বুম' ছবিটি দিয়ে ক্যাটরিনার বলিউড অভিষেক। তবে আলোচনায় আসেন দুই বছর পর সালমান খানের বিপরীতে 'ম্যায়নে পেয়ার কিউ কিয়া' ছবিটি দিয়ে। ক্যাটরিনা অভিনীত জনপ্রিয় ছবির তালিকা বেশ লম্বা। এর মধ্যে রয়েছে 'নমস্তে লন্ডন', 'আজব প্রেম কী গজব কাহানি', 'রাজনীতি', 'জিন্দেগী না মিলেগী দোবারা', 'মেরে ব্রাদার কী দুলহান', 'এক থা টাইগার', 'জাব তক হ্যায় জান'।

স্মিতা পাতিল সম্মাননা দেয় প্রিয়দর্শিনী অ্যাকাডেমি। এর চেয়ারম্যান নিরঞ্জন হিরানন্দানি বলেন, চলচ্চিত্রে অবদানের জন্য এবার আমরা ক্যাটরিনা কাইফকে স্মিতা পাতিল সম্মাননা পুরস্কারের জন্য মনোনীত করেছি। এ পুরস্কার আমরা তাকেই দিচ্ছি কারণ তিনি এমন একজন অসাধারণ ব্যক্তিত্ব যিনি নিজের কর্মক্ষেত্রে দক্ষতার প্রমাণ দিতে সক্ষম হয়েছেন।

মাত্র এক দশকের চলচ্চিত্র ক্যারিয়ারে ৮০টির মতো হিন্দি ও মারাঠি ছবিতে অভিনয় করেন স্মিতা পাতিল। পেয়েছেন জাতীয় পুরস্কার, পদ্মশ্রী, ফিল্মফেয়ারসহ অনেক পুরস্কার। চলচ্চিত্রের পাশাপাশি টেলিভিশন, থিয়েটারে কাজ করা স্মিতা পাতিল তার সময়ের সবচেয়ে দক্ষ অভিনেত্রী হিসেবে বিবেচিত হন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

 

বিডি প্রতিদিন/১৫ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow