Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫০ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৩১
শব্দ প্রতি শোয়ার্জনেগারের আয় ২০ হাজার ডলার!
অনলাইন ডেস্ক
শব্দ প্রতি শোয়ার্জনেগারের আয় ২০ হাজার ডলার!

হলিউডে 'টার্মিনেটর' ছবির কথা উঠলেই অবধারিতভাবে চলে আসবে হলিউডের ক্ষমতাধর তারকা আর্নল্ড শোয়ার্জনেগারের নামও। এ অভিনেতার আরো জনপ্রিয় ছবি থাকলেও এই এক 'টার্মিনেটর' দিয়েই সারা বিশ্বে প্রথম পরিচিতি পান।

   

শোয়ার্জনেগার ‘টার্মিনেটর-টু’ ছবিতে মাত্র ৭০০ শব্দ উচ্চারণ করেছিলেন। আর ওই শব্দগুলো উচ্চারণ করেই ১৫ মিলিয়ন ডলার আয় করেন তিনি। অর্থাৎ ‘টার্মিনেটর-টু’তে এক একটি শব্দ উচ্চারণের জন্য গড়ে ২০ হাজার ডলারেরও বেশি করে আয় করেছেন শোয়ার্জনেগার। ১৯৯১ সালে মুক্তি পায় ‘টার্মিনেটর-টু’ ছবিটি।

ছবিটিতে শোয়ার্জনেগারের মুখে শোনা যাওয়া কয়েকটি বাক্য এখনো লোকের মুখে ঘুরে ফিরে। এর মধ্যে রয়েছে ‘হাসতা লা ভিসতা, বেবি’, যার জন্যই ৮৫ হাজার ৭১৬ ডলার আয় করেছেন শোয়ার্জনেগার। এছাড়া, ‘আই উইল বি ব্যাক’ এবং ‘কাম উইথ মি ইফ ইউ ওয়ান্ট টু লিভ’-এর মতো বিখ্যাত সংলাপগুলোর প্রত্যেকটি শব্দের জন্য তার আয় হয়েছে ২১,৪২৯ ডলার করে।

১৯৮৪ সালে মুক্তি পাওয়া ‘টার্মিনেটর’ ছবিটি ব্যাপক সাফল্যের পায়। পরে এর সিকুয়্যাল  ‘টার্মিনেটর-টু’ মুক্তি পায়। সায়েন্স ফিকশন অ্যাকশন থ্রিলার এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেন আর্নল্ড শোয়ার্জনেগার।

 

বিডি প্রতিদিন/১৫ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow