Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫৭
নারীর অধিকার নিয়ে ছবি 'পিংক'
অনলাইন ডেস্ক
নারীর অধিকার নিয়ে ছবি 'পিংক'

চলতি মাসের ১৬ তারিখ মুক্তি পেতে যাচ্ছে সুজিত সরকার পরিচালিত ‘পিংক’। এতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। ছবির তিনটির গুরুত্বপূর্ণ নারী চরিত্রে রয়েছেন তাপসী পানু, কৃতি কুলহারি ও আন্দ্রিয়া আরিয়াং।  

তিনজন নারী মিনাল, ফলক এবং আন্দ্রিয়া—তারা প্রত্যেকেই মধ্যবিত্ত ঘরের কর্মজীবী নারী, একদিন কনসার্ট দেখতে গিয়ে পরিচিত হয় রাজবীরের সঙ্গে। বন্ধুত্ব গড়ে ওঠে তাদের মধ্যে। রাজবীরের নিমন্ত্রণে একটি রিসোর্টে গিয়ে ওঠে তারা। কিন্তু সেখানে সেই বন্ধুটি এবং সেই বন্ধুর অন্য দুজন সঙ্গী তাদের সাথে অশালীন আচরণ করে এবং শারীরিক নির্যাতনের চেষ্টা করে। আত্মরক্ষার্থে একজন বোতল দিয়ে আঘাত করে রাজবীরকে এবং সেখান থেকে পালিয়ে যায়। প্রতিহিংসায় এবং অপমানে উন্মত্ত রাজবীর তার সব ক্ষমতা এবং যোগাযোগ ব্যবহার করে এই তিন বান্ধবীর বিরুদ্ধে মিথ্যা এফআইআর দাখিল করে এবং সেখানে তাদেরকে যৌনকর্মী হিসেবে সাব্যস্ত করার চেষ্টা করে। এরপর ঘটনা আদালতে গড়ায়। এখানে ঘটনার নাটকীয়তা রূপ নেয় আরও ভিন্নদিকে।

তিন নারীর পক্ষে উকিল হিসেবে আবির্ভূত হন দীপক সেহগল (অমিতাভ বচ্চন)। বাইপোলার ডিজঅর্ডারে আক্রান্ত এই ব্যক্তির প্রশ্ন মূলত কাঠগড়ায় অভিযুক্ত বা অভিযোগ প্রদানকারীদের প্রতি নয়; বরং পুরো সমাজকে উদ্দেশ্য করেই বারবার আঘাত হানে। এভাবেই এগিয়ে গেছে ‘পিংক’ ছবির গল্প।


বিডি-প্রতিদিন/ ১৫ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow