Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১৮
বাংলা ছবিতে বলিউড অভিনেতা
অনলাইন ডেস্ক
বাংলা ছবিতে বলিউড অভিনেতা

নব্বইয়ের দশকের পর বাংলা ছবিতে বলিউড অভিনেতাদের কাজ করতে খুব একটা দেখা যায়নি। দীর্ঘ সময় পর আবারো কোনো বলিউড নায়ককে দেখা গেল বাংলা ছবিতে।

‌তৃতীয় লিঙ্গের মানুষদের জীবন নিয়ে নির্মিত ছবিটির নাম 'আমি সায়রা বানু'। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউডের জাতীয় পুরস্কার পাওয়া অভিনেতা রাজকুমার রাও।

'আমি সায়রা বানু' ছবিটি এক ছেলের গল্পকে ঘিরে আবর্তিত হয়েছে যে ভেতর থেকে অনুভব করে সে মেয়ে। বিষয়টি প্রকাশ পাওয়ার পর তার স্থান হয় হিজড়া সম্প্রদায়ে। নতুন পরিচয়ে পরিচিত হয় সে। তার নাম দেয়া হয় সায়রা বানু।

চরিত্র নিয়ে বরাবরই নিরীক্ষা করার অভ্যাস রাজকুমারের। এর আগে মালায়াম (আলীগড়), গুজরাটি (কাই পো চে) ভাষার ছবিতে অভিনয় করেছেন। সে জন্য ভাষাটাও রপ্ত করতে হয়েছে তাকে। এবারও রাজকুমার দ্বিতীয় কারো ডাবিংয়ের সুবিধা নিতে চাননি। বাংলা শিখেছেন দু' মাস ধরে।

কলকাতার প্রেক্ষাপটে ছবিটি তৈরি হয়েছে। রাজকুমার বেশ সময় ধরে সেখানকার হিজড়া সম্প্রদায়ের সাথে মিশেছেন চরিত্রের গভীরে যেতে। বললেন, তাদের জীবনযাপন কাছ থেকে দেখে খুব দুঃখ পেয়েছি। কিন্তু এত দুঃখ-কষ্টের মাঝেও তারা আনন্দে মেতে থাকতে জানে।

ছবিটি পরিচালনা করেছেন রাহুল ব্যানার্জী। বর্তমানে অর্থাভাবে ছবির মুক্তি আটকে গেছে। রাজকুমারের আশা খুব শিগগির আলোর মুখ দেখবে 'আমি সায়রা বানু'। সূত্র : হিন্দুস্থান টাইমস

 

বিডি প্রতিদিন/১৫ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow