Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৬
ছেলেদের কুমারত্ব নিয়েও প্রশ্ন তোলা উচিত
অনলাইন ডেস্ক
ছেলেদের কুমারত্ব নিয়েও প্রশ্ন তোলা উচিত
অমিতাভ বচ্চন। ছবিঃ সংগৃহীত

বাস্তবে মেয়েদের কোন না কোন দিন একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়। সেটি হল সে ভার্জিন কিনা। কিন্তু ছেলেদের এই প্রশ্ন কেউ করে না। আর এই নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। সম্প্রতি মুক্তি পেল অমিতাভ বচ্চন ও তাপসী পান্নুর আলোচিত ছবি ‘পিঙ্ক’।  সুজিত সরকারের এই ছবির ট্রেলারে তাপসী পান্নুকে অমিতাভ বচ্চন প্রশ্ন করেছিলেন ‘তুমি কি কুমারী?’! 

একই প্রশ্ন ছবির প্রযোজক সুজিত সরকারেরও। তিনি বলেছেন, ‘মেয়েদের জিজ্ঞাসা করা হয়, তুমি কি ভার্জিন? কিন্তু ছেলেদের এই প্রশ্ন কখনও করা হয় না। ’ তার কথারই প্রসঙ্গ টেনে অমিতাভ বলেন, ‘যদি মেয়েদের এই প্রশ্ন জিজ্ঞাসা করা হয়, তাহলে ছেলেদেরও একই প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত। ’

ছবিতে শহুরে জীবনের চিত্র তুলে ধরা হয়েছে। সুজিত জানিয়েছেন, তার জন্ম, বড় হওয়া, সবই শহরে। বিশেষ করে দিল্লি ও মুম্বাইয়ে। তাই তিনি শহরের জীবনযাত্রা বোঝেন। কিন্তু এই ছবিটিকে তিনি গ্রাম থেকে শহর, সর্বত্র ছড়িয়ে দিতে চান। কারণ, ‘পিঙ্ক’ ছবির ভাষায় ভিন্ন অর্থ বোঝানো হয়েছে।

‘পিঙ্ক’ ছবিতে অমিতাভ ছাড়াও অভিনয় করছেন তাপসী পান্নু, কৃতি কুলকার্নি, আন্দ্রিয়া তারিয়াং ও অঙ্গদ বেদি। ছবিটি পরিচালনা করেছেন অনিরুদ্ধ রায়চৌধুরী।

 

 বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow