Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০২
ইতিহাস গড়লেন ইন্দোনেশিয়ার নারী ডিজাইনার
অনলাইন ডেস্ক
ইতিহাস গড়লেন ইন্দোনেশিয়ার নারী ডিজাইনার

নিউইয়র্ক ফ্যাশন উইকে হিজাব স্টাইলে পোশাক প্রদর্শন করে ইতিহাস গড়লেন ইন্দোনেশিয়ার ডিজাইনার আন্নিসা হাসিবুয়ান। বিশ্বের জনপ্রিয় এই ফ্যাশন উইকে দুই দিক থেকে হাসিবুয়ান ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রথমত তিনি প্রথম ইন্দোনেশিয়ান ডিজাইনার এবং একই সাথে হিজাব ডিজাইনার যিনি নিউইয়র্কের মতো সম্মানজনক ফ্যাশন ইভেন্টে প্রথমবারের মতো নিজের ডিজাইন করা পোশাক প্রদর্শন করেছেন।  

তবে ২৮ বছর বয়সী হাসিবুয়ান যে এই প্রথমই কোনো ফ্যাশন উইকে পোশাক প্রদর্শন করছেন তা নয়। জনপ্রিয় ফ্যাশন সাময়িকী ভোগ জানায়, গত বছর লন্ডনে অনুষ্ঠিত ওয়েস্টফিল্ড ফেস্টিভালেও পোশাক প্রদর্শন করেছেন তিনি। নিউইয়র্কে অনুষ্ঠিত ক্যুচার ফ্যাশন উইকে তার পোশাক প্রদর্শিত হয়েছে। সেখানে হাসিবুয়ান সেরা ফ্যাশন ডিজাইনারেরও পুরস্কার জিতেছিলেন।  

হিজাব পরিহিতা মডেলরা সোনালি, সবুজ আর পিচ রঙকে প্রাধান্য দিয়ে তৈরি হাসিবুয়ানের ডিজাইন করা পোশাক পরে র‌্যাম্পে হেঁটেছেন আত্মবিশ্বাসের সাথে। প্রদর্শনী শেষে উপস্থিত সবাই দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন তরুণ ফ্যাশন ডিজাইনার হাসিবুয়ানকে। শুধু সম্মান পেয়েছেন তা নয়, তার ডিজাইনগুলো প্রশংসা কুড়িয়েছে সমালোচকদেরও।

সূত্র : জাকার্তা পোস্ট

 

বিডি প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow