Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৪:৫০
‘পার্চড’ ছবির পরিচালককে হত্যার হুমকি!
অনলাইন ডেস্ক
‘পার্চড’ ছবির পরিচালককে হত্যার হুমকি!

একের পর এক ঘটনায় লাইমলাইটে অজয়ের ‘পার্চড’। এবার হত্যার হুমকি এলো পরিচালক লীনা যাদবের উপর। এমনটাই দাবি করেছেন পরিচালক। আর হুমকিতে আতঙ্কে রয়েছেন লীনার পরিবার।

সিনেমায় একটি বিশেষ চরিত্রের জন্য তাকে হুমকির মুখে পড়তে হচ্ছে বলে দাবি করেছেন লীনা। পরিচালকের দাবি, সিনেমা সম্পর্কে আপত্তি জানিয়েছে গুজরাটের রাবারি সম্প্রদায়। সিনেমায় অভিনেত্রী তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়ের পোশাক নিয়ে তারা ক্ষুব্ধ। কারণ, রাবারি সম্প্রদায়ের মহিলারা এই ধরনের পোশাকই পরে থাকেন। এরই জেরে, লীনার স্বামীকে ফোন করে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হচ্ছে।  

পরিচালকের জানান, সিনেমার সেটটি পুরোপুরি কল্পনাশ্রয়ী। এরসঙ্গে কোন বিশেষ ধর্ম বা সম্প্রদায়ের মিল নেই। তবে গুজরাটের ফিল্ম ইউনিটের সদস্যদের সম্পর্কেও উদ্বিগ্ন লীনা। সিনেমার শিল্পীদের ডায়ালেক্টের ব্যাপারে এই ইউনিটের লোকজন সাহায্য করেছিলেন। তারা এখন একই ধরনের হুমকি-ফোন পাচ্ছেন বলে লীনার অভিযোগ।

এদিকে রাবারি/মালধারি সম্প্রদায়কে ছবিতে কুরুচিপূর্ণ, আপত্তিকর এবং অমর্যাদাজনক ভাবে দেখিয়েছেন ‘পার্চড’ পরিচালক। যা তাঁদের আবেগে আঘাত হেনেছে। এই মর্মে ছবি মুক্তির আগের দিন ছবিটি দেখানোয় নিষেধাজ্ঞার দাবিতে গুজরাট হাইকোর্টে পিটিশন দায়ের করলেন মাসারুভাই রাবারি।

 

বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর ২০১৬/ হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow