Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১০:০৯
'পাকিস্তানি চরিত্রে অভিনয় সম্ভব নয়'
অনলাইন ডেস্ক
'পাকিস্তানি চরিত্রে অভিনয় সম্ভব নয়'
সোনাক্ষী সিনহা

বলিউডের নতুন গ্লামার গার্ল সোনাক্ষী সিনহা। বলিউডে আবির্ভাবের পর থেকেই একের পর এক সফল ছবি উপহার দিয়ে গেছেন তিনি। এইতো মাস কয়েক আগের কথা হবে হয়তো। সে সময় মুক্তি পেয়েছিল সোনাক্ষী সিনহার নয়া ছবি ‘নূর’এর টিজার। এই টিজার রিলিজের সাথে সাথেই বেশ শোরগোল পড়ে গিয়েছিল অনেক কারণেই।

প্রথমত, লাস্যময়ী এই নায়িকা তার চিরচারিত খোলস ছেড়ে এ ছবিতে এক সাংবাদিকের চরিত্রে অভিনয় করেন। দ্বিতীয়ত, তার অভিনীত এই চরিত্রটি ছিল একজন পাকিস্তানি মেয়ের!

তবে, পাকিস্তানি মেয়ে বললেই আমাদের চোখের সামনে যেরকম একটা বোরখা পরা, হিজাব পড়া মেয়ের চেহারা ভেসে ওঠে, নূর কিন্তু সেরকম কোন মেয়ে নয়। সে পাকিস্তানের মত একটি কট্টর মৌলবাদী দেশে বাস করেও স্বাধীন ভাবে চলার, নিজের মত চলার পক্ষপাতী। বোরখা বা রক্ষণশীলতারও ধার ধারে না নূর।

সোনাক্ষীর এই কমেডি ক্রাইম থ্রিলার ছবি "নূর" যে বইটির কাহিনী অবলম্বনে গড়ে উঠেছে, তার নাম করাচি ‘ইউ আর কিলিং মি’। বইটি লিখেছেন পাকিস্তানের মহিলা সাংবাদিক সাবা ইমতিয়াজ। ছবিতে এই সাবা ইমতিয়াজের ভূমিকাতেই অভিনয় করছেন সোনাক্ষী।

কিন্তু এখন হুট করেই অন্য পথে হাটতে শুরু করেছেন সোনাক্ষী সিনহা। ‘নূর’ ছবিতে তার অভিনীত চরিত্রটি না কি পাকিস্তানি নয়। তিনি বলেন, 'পাকিস্তানি চরিত্রে অভিনয়ের প্রশ্নই ওঠে না! তবে যে বইটা থেকে ছবিটা হচ্ছে তার লেখিকা পাকিস্তানি! কিন্তু, আমার অভিনীত চরিত্রটা পাকিস্তানের নয়। এমনকী, ছবিটা পাকিস্তানের পটভূমিকায় বানানোও হয়নি। তা তৈরি হয়েছে মুম্বাইয়ের পটভূমিতে, এমনটাই  দাবি করলেই এই নায়িকা,!

ছবি নিয়ে যখন প্রচার শুরু হয়েছিল, তখন তো ছবির সঙ্গে যুক্ত সবাই পাকিস্তানের সঙ্গে যোগসূত্রের কথাটা জোর গলায় তুলে ধরেছিলেন কিন্তু তিনি নিজেই। এখন আবার কথা ঘুড়িয়ে ফেলার কি অর্থ দাড়াতে পারে। ভারত-পাক সম্পর্কের অবনতির পাশ্ব-প্রতিক্রিয়া নয়তো!
 
বিডি-প্রতিদিন/২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow