Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ১৪:২০
অমিতাভ বচ্চনের জীবনের চূড়ান্ত ভুলের তালিকা
অনলাইন ডেস্ক
অমিতাভ বচ্চনের জীবনের চূড়ান্ত ভুলের তালিকা

সম্প্রতি নিজের ব্লগে জীবনের চূড়ান্ত কয়েকটি ভুল নিয়ে লিখেছেন ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অমিতাভ বচ্চন। শুধু অভিনেতা হিসেবে নয়, টেলিভিশন উপস্থাপক, বিজ্ঞাপনের মডেল, বিজ্ঞাপন চলচ্চিত্রে অভিনয়, টক শো ইত্যাদি সবরকম অনুষ্ঠানেই যোগ্যতা প্রমাণ করেছেন ‘বলিউড শাহেনশাহ’। জেনে নিন বিগ বি'র জীবনের চূড়ান্ত ভুলগুলো সম্পর্কে।  

ফ্লপ ছবি: শশী কাপুর পরিচালিত 'আজুবা' ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ। হলিউডের ‘ওয়ান থাউজেন্ড অ্যান্ড ওয়ান নাইট’-এর গল্প থেকে 'আজুবা' ছবির আইডিয়া পান শশী। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই অদ্ভুত ছবি 'আজুবা'। সেই সময় কেউ কেউ অমিতাভের অমিতাভের অভিনয় প্রতিভা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এতোটা অপমানিত বোধ নাকি বিগ বি জীবনে আর কোনদিন করেননি।  

ব্যর্থ প্রযোজক: পর পর কয়েকটা ছবি ফ্লপ হওয়ায় 'এবিসিএল' নামে প্রোডাকশন হাউস খুললেন বিগ বি। কিন্তু এখানেও ব্যর্থতা। মিস ওয়ার্ল্ড কনটেস্ট হোস্ট করল এবিসিএল। কিন্তু তার ফলাফলও জিরো।  

বুম বুম-এর ধাক্কা: 'বুম বুম' জোর ধাক্কা দিল অমিতাভ বচ্চনকে। সেটা ছিল ক্যাটরিনা কাইফের প্রথম ছবি। বিপরীতে ছিলেন বিগ বি। এত খারাপ ছবি অমিতাভের কেরিয়ারে আর পাওয়া যাবে না। গল্পহীন 'বুম বুম' বক্স অফিসসহ সর্বত্র ‘বি-গ্রেড মুভি’ হিসেবে চিহ্নিত হল।  

রাজনীতিতে ব্যর্থ: ১৯৮৪ সালে রাজনীতিতে আগমন ঘটে অমিতাভ বচ্চনের। তিন বছর পর ইতি টানতে হলো। রাজনীতির পথে সংক্ষিপ্ত ভ্রমণ তাকে ভয়ঙ্কর ক্ষিপ্ত করে তুলেছিল। রাজনীতির কথা ভাবলে নাকি আজও আতঙ্ক হয় তার।

 

বিডি-প্রতিদিন/ ০৩ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow