Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ১৩:১৯
কাজল যে ভাবে ১৮ কেজি ওজন কমালেন!
অনলাইন ডেস্ক
কাজল যে ভাবে ১৮ কেজি ওজন কমালেন!

জানা যায়, কাজলের ছেলে যুগ জন্ম নেওয়ার পর তার ওজন নাকি অনেক বেড়ে যায়। এ নিয়ে মেয়ে নাইসা আর স্বামী অজয় দেবগণ নাকি রীতিমতো ঠাট্টা করতেন তাকে। এতে দেড়ি না করেই রোগা হওয়ার সিদ্ধান্ত নেন কাজল। ৫ মাসে ১৮ কেজি ওজন কমিয়ে ফেলেন তিনি। কাজল মনে করেন, কাজটা খুব যে অসম্ভব তা কিন্তু নয়। তবে ইচ্ছে থাকাটা জরুরি। কাজল ওজন কমাতে যা করলেন-

এক. ছেলে যুগ যখন বাড়িতে ছুটাছুটি করতে আরম্ভ করল, তিনি নিজেও একই কাজ শুরু করলেন। ছেলের পিছন পিছন সারা বাড়ি ছুটাছুটি করতেন। তাতেই অনেকটা কাজ হল। নিয়মিত সকালে উঠেতেন তিনি। তারপর জিমে গিয়ে ওজন তোলা, ট্রেডমিল। বাড়িতে থাকলেই পুশ আপ দেন তিনি। এখন দিনে ৩০০ পুশ আপ দেওয়া তাঁর কাছে চাপ নয়।  

দুই. খাবারের ব্যাপারেও সতর্ক হলেন। সকালের নাস্তায় এক গ্লাস দুধ, ব্রাউন ব্রেড আর সালাড'র বেশি কিছু তিনি খান না। বিকেলে রীতিমতো ওয়ার্ক আউট করেন তিনি। তাই দুপুরে খুব বেশি খাওয়া হয়নি। প্রচুর ফল আর সেদ্ধ সবজি দিয়ে লাঞ্চ সারেন কাজল। রাতে একটু ভারি খাবার খান। যেমন- দুইটা রুটির সঙ্গে এক বাটি ডাল আর সামান্য ভাত দিয়ে সবজি।
তবে শুটিং চললে বা বেড়াতে গেলে এই ডায়েটের পতিবর্তন হয়। প্রোটিনের জন্য পনির, চিকেন, মাছ খান। আর কখনো খিদে পেলে বাদাম, ফলের রসই নাকি পছন্দ কাজলের।

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow