Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১১:২৯
‘চাঁদনী’র রজতজয়ন্তীতে নাঈম-শাবনাজের পরিকল্পনা
অনলাইন ডেস্ক
‘চাঁদনী’র রজতজয়ন্তীতে নাঈম-শাবনাজের পরিকল্পনা

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজের অভিষেক ছবি ‘চাঁদনী’ ২৫ বছর অর্থাৎ রজতজয়ন্তী পূর্ণ করেছে। ১৯৯১ সালের ২ অক্টোবর মুক্তি পায় এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবিটি।

গান, নির্মাণশৈলী ও নাঈম-শাবনাজের অনবদ্য অভিনয়ের কারণে ছবিটি তখন দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলে। নাঈম-শাবনাজের অভিষেকের মধ্য দিয়ে ঢাকাই চলচ্চিত্রে  আরেক রোমান্টিক জুটির সফল যাত্রা শুরু হয়। জনপ্রিয়তা পাওয়ায় এই জুটি উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘অনুতপ্ত’,‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ আরো বেশ কিছু চলচ্চিত্র।  

ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্রের রজতজয়ন্তী উপলক্ষে নাঈম-শাবনাজ এবং ‘চাঁদনী’ পরিবার এবার একটি ভিন্ন উদ্যোগ নিয়েছে। তারা চাইছেন, ‘চাঁদনী’র সঙ্গে জড়িত শিল্পী-কুশলীদের নিয়ে শিগগিরই একটি গেট-টুগেদার অনুষ্ঠানের আয়োজন করার। নাঈম ও শাবনাজ নিজেরাই বিষয়টি জানিয়েছেন।  

চিত্রনায়ক নাঈম বলেন, দেখতে দেখতে আমাদের ‘চাঁদনী’ মুক্তির ২৫ বছর হয়ে গেছে। চলচ্চিত্রটির নির্মাতা আমাদের গুরু এহতেশাম সাহেব আজ নেই। কিন্তু আমরা দু’জনই তাকে প্রতিনিয়ত অনুভব করি। সত্যি বলতে কী বাংলাদেশের চলচ্চিত্রে তার যে অবদান তা এড়িয়ে যাওয়ার বা অস্বীকার করার কোনো উপায় নেই। চাঁদনীর রজতজয়ন্তীতে তাই এর পরিবার গেট-টুগেদার অনুষ্ঠানের আয়োজন করছে। আশা করি, এই চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকেই নির্ধারিত সময়ে কাছে পাবো, পুরোনো দিনের আড্ডায় মেতে উঠবো। সবাই আমাদের জন্য দোয়া করবেন।  

'চাঁদনী' ছবিটির সাফল্যের দুই বছরের মাথায় বিয়ে করেন নাঈম-শাবনাজ। ৫ অক্টোবর তাদের বিবাহিত জীবনের ২৩ বছর পূর্ণ হচ্ছে।  তাদের ঘরে দুই কন্যা সন্তান রয়েছে। শাবনাজ বলেন, আজ আমাদের বিবাহবার্ষিকী। সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে আমরা সবসময় ভালো থাকি, সুস্থ থাকি। আর চাঁদনী’র রজতজয়ন্তীতে আমরা ‘চাঁদনী’ পরিবার একটি বিশেষ অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছি। আশা করি তা ভালোভাবেই সম্পন্ন করবো।  

নাঈম-শাবনাজ ঘোষণা দিয়েছিলেন, তারা ‘চাঁদনী’র রিমেক করবেন। তবে গল্পে কিছুটা পরিবর্তন-পরিবর্ধন করে। সেই কাজও এগিয়ে চলছে। সময় হলেই এ ব্যাপারে সবাইকে জানানো হবে।  

নাঈম-শাবনাজ সর্বশেষ ‘ঘরে ঘরে যুদ্ধ’ চলচ্চিত্রে জুটি হয়ে অভিনয় করেন। নাঈম সর্বশেষ ‘মেয়েরাও মাস্তান’ এবং শাবনাজ সর্বশেষ আজিজুর রহমানের ‘ডাক্তার বাড়ি’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর এ জুটিকে আর চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি।

 

বিডি প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow