Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ০৯:৩০
আপডেট : ১৭ অক্টোবর, ২০১৬ ১০:০৫
নিষিদ্ধ হল 'জেমস বন্ড'র পান মসলার বিজ্ঞাপন
অনলাইন ডেস্ক
নিষিদ্ধ হল 'জেমস বন্ড'র পান মসলার বিজ্ঞাপন

সম্প্রতি ভারতের একটি পান মসলার বিজ্ঞাপনে 'জেমস বন্ড' খ্যাত তারকা পিয়ার্স ব্রসনান অভিনয় করেন। কিন্ত বিজ্ঞাপনটির  বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি হয়েছে। যার ফলে বিজ্ঞাপনটির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযোগ উঠেছে, এই বিজ্ঞাপনে নিষিদ্ধ পণ্যের প্রতি উৎসাহিত করা হয়েছে।
 
বিজ্ঞাপনটির শুরুটাও একেবারে বন্ড স্টাইলে করা হয়েছে। চকচকে অত্যাধুনিক ব্র্যান্ডেড গাড়ি থেকে দৃঢ়পায়ে পিয়ার্স ব্রসনান নেমে আসেন। প্রবেশ করতে চান বিরাট এক অট্টালিকায়। এ সময় নিরাপত্তারক্ষীদের বাধার কারণে বুক পকেট থেকে পান মসলার কৌটা বের করে ছুঁড়ে মারেন বন্ড। অতর্কিত আঘাতে ভূমিতে লুটিয়ে পড়েন রক্ষী। এই ধারাবাহিকতায় বন্ড স্টাইলে আর পান মসলার জোরে শত্রুদের কুপোকাত করেন তিনি।

সম্প্রতি ভারতীয় চ্যানেলগুলোতে বিজ্ঞাপনটি প্রচারিত হয়। এর পর থেকে ভক্তরা বিজ্ঞাপনটি স্বাভাবিকভাবে গ্রহন করেনি। কারণ ওই বিজ্ঞাপনে একদিকে নিষিদ্ধ পণ্যের প্রতি উৎসাহ দেয়া হয়েছে। অন্যদিকে বন্ড চরিত্রের সঙ্গে পান মসলা কোনোভাবেই যায় না। তাই এই বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে সমালোচনার ঝড়।
 
শেষ পর্যন্ত সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন সমালোচনার মুখেই সেই পান মসলার বিজ্ঞাপনটি ভারতে নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে। জাতীয় ও স্যাটেলাইট টেলিভিশনে এর সম্প্রচার নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়।
 
ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএ-কে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন-এর প্রধান পাহলাজ নিহালানি বলেন, "আমি বিজ্ঞাপনটি দেখিনি। তবে পিয়ার্স ব্রসনান যে বিজ্ঞাপনটি করেছে তা বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। মানুষের কাছে মৃত্যু ফেরি করাকে টাকার মানদণ্ডে বিচার করা যায় না। "


বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow