Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১৬:২৭
যোগাযোগ বন্ধ করেছে নোবেল কমিটি
নোবেল পেয়েও সাড়াশব্দ নেই বব ডিলানের
অনলাইন ডেস্ক
নোবেল পেয়েও সাড়াশব্দ নেই বব ডিলানের

বব ডিলানই প্রথম সংগীত তারকা যিনি সাহিত্যে নোবেল পেয়েছেন। গত বৃহস্পতিবার সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা করা হয়। পাঁচ দিন পেরিয়ে গেলেও এখনো নোবেলজয়ী বব ডিলানের সঙ্গে যোগাযোগ করতে পারেনি নোবেল কর্তৃপক্ষ। তার সঙ্গে যোগাযোগের আশাও ছেড়ে দিয়েছে তারা।  

নোবেল বিজয়ীরা ১০ ডিসেম্বর স্টকহোমে সুইডিশ রাজা কার্ল গুস্তাফের কাছ থেকে পুরস্কার গ্রহণ করবেন। পুরস্কার গ্রহণের দিন ঘনিয়ে এলেও নোবেল পাওয়া নিয়ে এখনো এক শব্দও উচ্চারণ করেননি ডিলান।  

৭৫ বছর বয়সী এ তারকা সাহিত্যে নোবেল ঘোষণার দিন বৃহস্পতিবার লাস ভেগাসে আয়োজিত একটি কনসার্টে পারফর্ম করেছিলেন। খুব অল্প কথা বলেছিলেন। সেখানে নোবেল নিয়ে কোনো আলোচনা ছিল না। পরের দিন শুক্রবার ডেজার্ট ট্রিপ ফেস্টিভালে গাইতে মঞ্চে উঠেন। সেখানেও নোবেল নিয়ে কিছু বলেননি।  

নোবেল একাডেমির স্থায়ী সচিব সারা দানিউস বলেন, এই মুহূর্তে আমরা কিছুই করছি না। তার প্রতিনিধিকে আমরা ফোন করেছি, ইমেইল পাঠিয়েছি। তার বিনিময়ে বেশ ভালো একটি উত্তর পেয়েছে। সেটা হলো, 'এই মুহূর্তে এটুকুই যথেষ্ট'।   

দানিউস আরো বলেন, তিনি যদি আসতে না চান, আসবেন না। অনেক বড় পার্টি হবে। কারণ এ সম্মানটা তার সঙ্গে জড়িত। আমরা মোটেও উদ্বিগ্ন নই। আশা করি, তিনি আসবেন।  

 

বিডি প্রতিদিন/১৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow