Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ১৩:১০
'অ্যায় দিল হ্যায় মুশকিল' নিয়েই যত মুশকিল
অনলাইন ডেস্ক
'অ্যায় দিল হ্যায় মুশকিল' নিয়েই যত মুশকিল

ভারতের সবচেয়ে বড় চলচ্চিত্র ইন্ডাস্ট্রি বলিউডের ইতিহাসে নির্মাতারা বোধহয় এতটা ঝামেলায় কখনো পড়েনি। ছবিটির বিতর্কের কেন্দ্রে পাকিস্তানি ফাওয়াদ খান।

এই ফাওয়াদের জন্যই কী না করতে হল ভারতীয় নির্মাতাদের! 'খুবসুরুত', 'কাপুর অ্যান্ড সন্স' ছবি দুটি দিয়ে বলিউডের হিরো বনে যাওয়া এই জেন্টেলম্যানকে অনেক আশা নিয়েই ছবিতে কাস্ট করেন 'অ্যায় দিল হ্যায় মুশকিল' নির্মাতারা।  

ব্যবসা বাড়ানোর এই উদ্যোগ এবার করণ জোহরদের পুরো ব্যবসাতেই জল ফেলে দিয়েছে। মহারাষ্ট্রের প্রভাবশালী একটি রাজনৈতিক দল হুমকি দিয়ে বলেছে, 'এই ছবি প্রদর্শন করা যাবে না। করলে হলে ভাঙচুর করা হবে। কারণ এই ছবিতে পাকিস্তানি আছে। ' উপায় না পেয়ে পুলিশের ধারস্থ হন করণ জোহররা। পুলিশের পক্ষ থেকেও প্রতিশ্রুতি আসে, তারা সবরকম সহায়তাই দেবেন। স্বয়ং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও বলেছেন, 'অ্যায় দিল হ্যায় মুশকিল' ছবির প্রদর্শনের ব্যাপারে যাতে কোনো ঝামেলা না হয়, তার ব্যাপারে নজর রাখবেন।

তারপরও নিশ্চিন্ত হতে পারছেন না পরিচালক করণ জোহর, প্রযোজক মুকেশ ভাট। ভারতের সেনা ছাউনিতে হামলার পর বলিউড থেকে পাকিস্তানিদের নিষিদ্ধ করার দাবি ওঠে। তখন দেশ নয়, পাকিস্তানি শিল্পীদের পক্ষ নিয়েছিলেন করণ ও মুকেশ। এবার দুজনেই বলছেন, তখন ভুল করে মুখ ফসকে গেছে। ভবিষ্যতে কখনই পাকিস্তানিদের সঙ্গে কাজ করবেন না। তাদের কাছে দেশেই আগে। ছবির প্রদর্শন নিয়ে মহারাষ্ট্রের যে রাজনৈতিক দলটি আপত্তি তুলেছিল, তাদের সঙ্গেও দফারফা করেছেন তারা করণ-মুকেশ। দলটির কাছে তারা অঙ্গীকার করেছেন, আর কখনই পাকিস্তানিদের সঙ্গে কাজ করতে দেখা যাবে না তাদের।

 

বিডি প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow