শিরোনাম
২৬ অক্টোবর, ২০১৬ ১৬:২২

ক্যাম্পাস জীবনের ব্যতিক্রমী গল্প নিয়ে জাবি শিক্ষার্থীর টেলিছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

ক্যাম্পাস জীবনের ব্যতিক্রমী গল্প নিয়ে জাবি শিক্ষার্থীর টেলিছবি

বন্ধু, আড্ডা, পড়াশুনা, অজস্র ভালোলাগা আর ভালোবাসা এই নিয়েই আমাদের ক্যাম্পাস জীবন। চিরচেনা এই ক্যাম্পাস জীবনের পরতে পরতে ছড়িয়ে আছে হাজারো চিরচেনা গল্প আর চরিত্র। হাজারো সেই গল্প আর চরিত্রদের মধ্য থেকে চেনা এক গল্পকে নতুনভাবে উপস্থাপনের মধ্য দিয়ে দর্শকদের সামনে তুলে ধরেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তরুণ নির্মাতা রিসান আহমেদ। 

প্রথমবারের মতো জাবির দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের তরুণ এই নির্মাতার নিজের লেখা গল্প এবং পরিচালনায় নির্মিত টেলিছবি ‘মনে আছে তো?’ শুভমুক্তি পেতে যাচ্ছে আগামী ৩০ অক্টোবর শুক্রবার। 

নাটকের গল্প সম্পর্কে জানতে চাইলে রিসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, “আর পাঁচটা গল্পের মতো আমি কোনো মুখরোচক গল্প বলতে চাইনি। আমার এই টেলিছবির গল্পটি এতই সাধারণ যে সহজে আমাদের চোখ পড়ে না। ক্যাম্পাসের বর্তমান এমনকি প্রাক্তন শিক্ষার্থীরাও এই গল্পের মধ্য দিয়ে কোনো না কোনোভাবে নিজেকে খুঁজে পাবেন।” 

দর্শকদের কাছে কি ধরণের প্রতিক্রিয়া আশা করছেন জানতে চাইলে রিসান আহমেদ বলেন, “আমার টেলিছবিতে রূপম ইসলামের একটি গান রয়েছে। গানটির একটি লাইন হচ্ছে “আজ রঙ চিনে নেবার আকাল”। আমাদের প্রত্যেকের জীবনেই প্রতিনিয়ত অজস্র রঙের হাতছানি। সঠিক সময়ে সঠিক রঙটি নির্বাচন করতে না পারলে ভবিষ্যতের পথটা আমাদের জন্য কতটা বন্ধুর হয়ে উঠবে আমার টেলিছবির গল্পের মধ্য দিয়ে দর্শকরা সেটি উপলদ্ধি করতে পারবে। পাশাপাশি নিজেদের জীবনকেও সঠিক পথে এগিয়ে নিয়ে যাবেন দর্শকদের কাছে এটিই আমার প্রত্যাশা।”
  
টেলিছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিহাব শাওন, নাঈম আবির, অনিক দাস, রেফাত হাসান সৈকত, তানজিদা ইয়াসমিন, রাফিউল শাহিদা প্রাপ্তি, অধরা ত্রিপুরা মার্সি এবং নাজিফা আনজুম রিয়া। চলচ্চিত্র গ্রহণে ছিলেন মাজহারুল ইসলাম সৈকত। প্রযোজনা করেছেন মো. আবু হানিফ।

টেলিছবিটি আগামী ৩০ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে বিকাল ৩টা, ৫টা এবং সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র বিশ টাকা।


বিডি প্রতিদিন/২৬ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর