৩ ডিসেম্বর, ২০১৬ ০৬:১৮

মুম্বাইয়ে এটিএম'র লাইনে 'মিস্টার ইন্ডিয়া'

অনলাইন ডেস্ক

মুম্বাইয়ে এটিএম'র লাইনে 'মিস্টার ইন্ডিয়া'

সংগৃহীত

৮ নভেম্বরের পর দিন যত এগিয়েছে, ভারতের সমস্যা তত প্রকট হয়েছে। পুরনো ৫০০, ১০০০ টাকার নোট বাতিলের সিদ্ধান্তের পর কেটে গেছে তিন সপ্তাহেরও বেশি সময়। কালো টাকার বিরুদ্ধে ভারতের প্রধানমন্ত্রীর এই অভিযানকে স্বাগত জানিয়েছেন দেশের বেশিরভাগ মানুষই। বাদ যাননি বলিউড স্টাররাও। নোট বাতিলের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে শাহরুখ, সালমান, আমির, হৃতিক, অজয় সবাই মোদির পাশে দাঁড়িয়েছেন।

কিন্তু আম জনতার দুর্ভোগ বেড়েছে বই কমেনি। প্রায় প্রতিদিনই কাজে যাওয়ার আগে বা পরে এটিএম-এর সামনে লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। তাই অনেক সাধারণ মানুষের গলায় ক্ষোভের সুর শোনা যাচ্ছে। অনেককেই লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে অধৈর্য হয়ে বলতে শোনা গিয়েছে, ‘সেলিব্রিটিদের তো আর এ ভাবে লাইনে দাঁড়াতে হয় না!’ ঠিক, ওদের তো আর এ ভাবে লাইন দিয়ে টাকা তুলতে হয় না! কিন্তু এ কথাটাও ভেবে দেখতে হবে, সেলিব্রিটিরা টাকা তোলার লাইনে দাঁড়ালে জনপ্রিয়তা আর লাইনে দাঁড়িয়ে অপেক্ষার চাপ এক সঙ্গে সামলানোটাও সম্ভব হত কি! হত যে না, তার প্রমাণ পাওয়া গেল বৃহস্পতিবার।

ঘরে নগদ ফুরিয়ে যাওয়ায় একেবারে আম জনতার সঙ্গে লাইনে দাঁড়িয়ে এটিএম থেকে টাকা তুলতে গিয়েছিলেন অনিল কাপুর। ফলাফল যা হওয়ার তাই হল। এটিএম-এর লাইন বেড়েই চলল! তবে টাকা তোলার জন্য নয়, অনেকেই ভিড় জমাতে শুরু করেন তাদের প্রিয় অভিনেতার সঙ্গে সেলফি নেওয়ার জন্য। কেউ আবার হাত বাড়িয়ে অটোগ্রাফ নিতে চাইছেন। এ অবস্থাতেও লাইন ছেড়ে বেড়িয়ে আসেননি অনিল কাপুর। এটিএম-এর নিরাপত্তা রক্ষীকেও ডাকেননি পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। ভক্তদের সমস্ত আবদার একের পর এক মিটিয়েছেন হাসিমুখেই। তার পর টাকা তুলে বাড়ি ফিরেছেন!

অনিলের এমনই এক ভক্ত নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছেন তার সঙ্গে তোলা ছবিটি। সঙ্গে লিখেছেন, 'লাইনে দাঁড়িয়ে রয়েছি অনিল কাপুরের সঙ্গে। শুধু মুম্বাইতেই এমনটা সম্ভব!' এই টুইটের উত্তর দিতে ভোলেননি বলিউড অভিনেতা অনিল কাপুর। 'ভাগ্যিস প্রধানমন্ত্রী এমন একটা সিদ্ধান্ত নিলেন! তাই আজ অনেক দিন পরে ভক্তদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ হল!'

বিডি-প্রতিদিন/ ০৩ ডিসেম্বর ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর