১০ ডিসেম্বর, ২০১৬ ১১:৪৮

‘প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ’ এর যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

‘প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ’ এর যাত্রা শুরু

প্রথমবারের মতো সাংগঠনিকভাবে একত্রিত হলেন টিভি উপস্থাপকেরা। তাদের অংশগ্রহণে যাত্রা শুরু হলো 'প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ’ এর। সংগঠনটির সভাপতি আব্দুন নূর তুষার আর সাধারণ সম্পাদক আনজাম মাসুদ। সহ-সভাপতি হিসেবে আছেন ফেরদৌস বাপ্পী, খন্দকার ইসমাইল, শারমীন লাকি এবং ফারহানা নিশো। যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন  নওশীন নাহরীন, শফিউল আলম এবং ফারজানা ব্রাউনিয়া। সাংগঠনিক সম্পাক দেবাশীষ বিশ্বাস। 

এ ছাড়াও গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে আছেন আলিফ আলাউদ্দীন (অর্থ), সামিয়া আফরিন (দপ্তর), নীরব খান (প্রচার ও প্রকাশনা), সায়েম সালেক (সাহিত্য), শান্তা জাহান (সাংস্কৃতিক), সৈকত সালাহউদ্দিন (আন্তর্জাতিক), আফরিন আহমেদ (আইন), মারিয়া নূর (ক্রীড়া ও বহিঃ অনুষ্ঠান) এবং নাবিলা (আর্কাইভ)। 

সংগঠনটির প্রথম কার্য নির্বাহী সদস্যরা হলেন খাইরুল ইসলাম পাখি, রুমানা মালিক মুনমুন, শাহেদা পারভীন তৃষা, তানভীর তারেক, আমব্রিনা সারজিন আমব্রিন, মৌসুমী বড়ুয়া, পারিহা লিমা, ইমতু রাতিশ, জেরিন চৈতি ও ইভান সাইর। 

উপস্থাপকদের সংগঠন প্রতিষ্ঠা প্রসঙ্গে সভাপতি আব্দুন নূর তুষার বলেন, কিছুদিন আগে শহীদ মিনারে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন এফটিপিও(টেলিভিশন নাটকের সঙ্গে সংশ্লিষ্ট ১৩টি সংগঠন নিয়ে গঠিত সংগঠন) এর আয়োজনে একটি সমাবেশ হয়। সেখানে উপস্থাপকদের অনেকেও ছিলেন। কিন্তু তাদের সাংগঠনিক কোনো অস্তিত্ব ছিল না। সবাই মিলে তখনই এর প্রয়োজনীয়তা অনুভব করেন। তারপর সবার সম্মতিতে সংগঠনটি গড়ে তোলা হয়। এই সংগঠনের উদ্দেশ্য সম্পর্কে তুষার বলেন, 

উপস্থাপকদের মানোন্নয়ন ও এই পেশাকে আরও বেশি সম্মানজনক একটা জায়গায় নিয়ে যাওয়ার জন্য কাজ করা সংগঠনটির মূল লক্ষ্য।

 

বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর