১১ ডিসেম্বর, ২০১৬ ০৯:৪২

বব ডিলানকে শ্রদ্ধা জানাতে গিয়ে বিপত্তি

অনলাইন ডেস্ক

বব ডিলানকে শ্রদ্ধা জানাতে গিয়ে বিপত্তি

শনিবার সুইডেনের স্টকহোমে বসেছিল এ বছরের নোবেল জয়ীদের আসর। নোবেলের ইতিহাসে প্রথমবারের মতো সাহিত্যে পুরস্কাজয়ী সংগীত তারকা বব ডিলান সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। শারিরীকভাবে উপস্থিত না থাকলেও নিয়ম অনুযায়ী আমেরিকার এ সঙ্গীত তারকার জন্য সমস্ত আপ্যায়ন-আয়োজনের ব্যবস্থা ছিল, তার জন্য ছিল আলাদা চেয়ার। কিন্তু শেষ মুহূর্তেও মত বদলাননি বব ডিলান। 

অনুষ্ঠানে বব ডিলানকে শ্রদ্ধা জানাতে একটি গান গাওয়ার কথা ছিল আমেরিকার বিখ্যাত সঙ্গীত তারকা ও সাহিত্যিক প্যাট স্মিথের। ইউএসএ টুডে জানায়, ১৯৬৩ সালে বব ডিলানের গাওয়া ক্লাসিক 'অ্যা হার্ড রেইন'স ফল' গানটি গাইছিলেন তিনি। কিন্তু তাতেই বাঁধে বিপত্তি। গানটি শুরুর পর দ্বিতীয় লাইনটি ভুলে যান প্যাট স্মিথ। এসময় বেশ বিব্রত হয়ে পড়েন । 

দুঃখ প্রকাশ করে আবারও গান শুরু করেন। আবারও বাঁধে বিপত্তি। এবার তিনি তৃতীয় লাইন ভুলে যান। এসময় মুখে হাত দিয়ে ফেলেন প্যাট স্মিথ। তৃতীয় বার ফের গান শুরু করেন। কিন্তু এবার  পুরো গান গাইতে গিয়ে আর ঝুঁকি নেননি। সংক্ষিপ্তভাবেই গান শেষ করেন। এ ঘটনায় উপস্থিত অতিথিরা বেশ বিস্মিত হয়েছেন। তবে কর্তৃপক্ষের দাবি, নোবেল পুরস্কার প্রদানের মতো বড় মাপের অনুষ্ঠানে প্যাট স্মিথের মতোও মহাতারকাদের বিব্রত হয়ে পড়াটা খুব বেশি অস্বাভাবিক নয়!


বিডি প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৬/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর